‘কোন সমাবেশে বাধা দেবে না সরকার’

0
217

যুক্তফ্রন্টের কোন সমাবেশে বাধা দেবে না সরকার। তবে বিশৃঙ্খলা হলে তা প্রতিহত করা হবে। শনিবার সকালে, চট্টগ্রাম ও কক্সবাজারে দলের সাংগঠনিক সফর শুরুর আগে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘অনুমতি নিয়ে তারা যে কোন সময় মিটিং করতে পারেন এতে সরকারের পক্ষ থেকে কোন বাধা থাকার সামান্যতম কোন কারন নেই। শান্তি পূর্ণ পরিবেশে সমাবেশ করবেন এতে সহিংসতার কোন উপাদান যদি যুক্ত হয় তবে উদ্ভুত পরিস্থিতিতে যা করণীয় আইন প্রয়োগকারী সংস্থা তা করবে।’

এ সফরে নেতাকর্মীদের মধ্যে বিবাদ-কলহ থাকলে তা মিটিয়ে একসঙ্গে কাজ করার অনুপ্রেরণা দেয়া হবে বলেও জানান তিনি।

শনিবার সকালে, ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে তৃতীয় দফা নির্বাচনী যাত্রা শুরু করে আওয়ামী লীগ। সরকারের উন্নয়নের বার্তা পৌঁছে দিতেই নির্বাচনী সড়ক যাত্রায় এবার ৯টি স্পটে পথসভা করবে আওয়ামী লীগ। তৃতীয় দফা যাত্রার প্রথম দিন শনিবার কুমিল্লার ইলিয়টগঞ্জ স্কুল মাঠ, কুমিল্লা টাউন হল মাঠ, এইচ জে পাইলট হাইস্কুল মাঠ, চৌদ্দগ্রাম, ফেনী ট্রাংক রোড জিরো পয়েন্ট, সীতাকুণ্ডু হাই স্কুল মাঠ এলাকায় পথসভা করার কথা রয়েছে।

এছাড়া আগামীকাল সফরের দ্বিতীয় দিনে চট্টগ্রামের শিকলবাহা ক্রসিং, এস আর স্কয়ার কর্ণফুলী, মেহেরুন্নেসা স্কুল মাঠ চুনতি লোহাগাড়া চট্টগ্রাম, চকরিয়া বাসস্ট্যান্ড চট্টগ্রাম, কক্সবাজার ঈদগাহ মাঠের সমাবেশ দিয়ে শেষ হবে এবারের নির্বাচনী যাত্রা।

গত ৩০শে আগস্ট আকাশ পথে ঢাকা থেকে সিলেটে যাত্রার মধ্য দিয়ে শুরু হয় নির্বাচনী সভা। এরপর ৮ই সেপ্টেম্বর ট্রেনযোগে নীলফামারীর পথে দ্বিতীয় দফায় আওয়ামী লীগের নির্বাচনী যাত্রা হয়। এবারের যাত্রা শেষ হবে ২৪শে সেপ্টেম্বর। আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এ পথসভা শুরু করেছে আওয়ামী লীগ।

– ডিবিসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here