ক্ষমতা দখল করার জন্য গণতন্ত্র হরণ করেছেন : এমাজ উ‌দ্দিন আহ‌মেদ

0
229

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা দখল করার জন্য গণতন্ত্র হরণ করেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের সা‌বেক উপাচার্য ড. এমাজ উ‌দ্দিন আহ‌মেদ। জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউ‌ঞ্জে বুধবার দুপুরে এক প্র‌তিবাদি সভায় তি‌নি এ কথা ব‌লেন। বেগম খা‌লেদা জিয়ার মু‌ক্তির দা‌বি‌তে নারী‌দের প্রতিবাদি সভাটির আয়োজন করে চেতনা বাংলা‌দেশ।

ড. এমাজ উ‌দ্দিন আহ‌মেদ ব‌লেন, আগা‌মি সংসদ নির্বাচন য‌দি হ‌তে হয় তাহ‌লে সংসদ ভে‌ঙ্গে দি‌তে হ‌বে এবং বেগম খা‌লেদা জিয়া সহ বিএন‌পির নেতা কর্মী‌দের না‌মে যে ৭৮ হাজার মামলা হ‌য়ে‌ছে তা তু‌লে নি‌তে হ‌বে । তাহ‌লে দে‌শে নির্বাচন হ‌বে । তাছাড়া কি‌সের নির্বাচন । কোন নির্বাচন এই দে‌শে হ‌বে না।

সা‌বেক এ ভি‌সি ব‌লেন, আওয়ামী লীগ সরকার নির্বাচন কে বৃদ্ধা আঙ্গুল ৫ জানুয়ারী থে‌কে দেখা‌নো শুরু ক‌রে নাই । তারা বঙ্গবুন্ধর সময় থে‌কে নির্বাচন কে বৃদ্ধা আঙ্গুল গণতন্ত্র হরণ কর‌ছে। শেখ হা‌সিনা ক্ষমতা দখল করার জন্য শুধু গণতন্ত্র হরণই করে নাই, য যা করা দরকার তাই কর‌ছে । মিথ্যাচার অপপ্রচার সহ মিথ্যা মামলা খুন গুম সবই কর‌ছে। ত‌বে তা‌দের সময় ও শেষ হ‌য়ে এ‌সে‌ছে ব‌লেও তি‌নি যোগ ক‌রেন।

তিনি বলেন, বর্তমা‌নে সরকার পক্ষ থে‌কে বলা হয় দে‌শের উন্নায়‌নের ধারা চালু ক‌রে‌ছে শেখ হা‌সিনা এটা এ‌কে বা‌রে মিথ্যাচার । কারণ দে‌শের উন্নায়‌নের ধারা চালু ক‌রে‌ছে বেগম খা‌লেদা জিয়া ১৯৯১ সা‌লে ভ্যাট চালু করার মা‌ধ্যে‌মে ।

প্রতিবাদি সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন, জাতীয়তাবা‌দি ম‌হিলা দ‌লের সভাপ‌তি আফ‌রোজা আব্বাস, বিএন‌পির সহ শিক্ষা বিষয়ক সম্পাদক হে‌লেন জে‌রিন খান, ‌নির্বাহী ক‌মি‌টির সদস্য খা‌লেদা ইয়াছ‌মিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here