গাজীপুরে পানিতে তলিয়ে যাওয়া ৩ ছাত্রীর মধ্যে ২ জনের মরদেহ উদ্ধার

0
30

সদর উপজেলার পাইনশাইল এলাকার একটি খালে সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে গোসল করতে গিয়ে চার স্কুলছাত্রীর মধ্যে তিনজনই পানিতে তলিয়ে যায়। স্থানীয়রা একজনকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করতে পারলেও অপর তিনকে উদ্ধার করতে পারেনি।

উদ্ধারকৃত ছাত্রীকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে স্থানীয় এলাকাবাসী। অপর তিনজনকে উদ্ধার করার জন্য ইতিমধ্যে ডুবুরীদল কাজ করছে এবং দুই জনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে। অপর একজনকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

এদিকে উদ্ধারকৃত ছাত্রী সাদিয়া আক্তার রিচি (১৪) পাইনশাইল এলাকার মোঃ সোলায়মানের বড় মেয়ে। সে ভাওয়াল মির্জাপুরের হাজী জমির হাইস্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী। ডুবে যাওয়া তিনজন ছাত্রী হলো- স্থানীয় শম্পা মডেল স্কুলের ৫ম শ্রেণীর ছাত্রী ও সাদিয়া আক্তার রিচির ছোট বোন রিয়া (১০), একই এলাকার হায়েত আলীর মেয়ে ও পাইনশাইল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী আইরিন আক্তার (১৪) এবং একই এলাকার মঞ্জুর আলমের মেয়ে ও ভাওয়াল মির্জাপুর হাজী জমির হাইস্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী মোসাঃ মায়া বেগম (১৫)।

এ বিষয়ে স্থানীয় শম্পা মডেল স্কুলের প্রতিষ্ঠাতা মোঃ শফিকুল আলম বলেন, দুপুর সোয়া বারোটার দিকে ঐ ছাত্রীরা পাইনশাইল খালে গোসল করতে নামে। একপর্যায়ে খালের পানিতে তীব্র স্রোত থাকায় রিচি পানিতে তলিয়ে যেতে থাকে। এ সময় তার (রিচির) ডাক চিৎকারে অন্য তিনজন তাকে বাঁচাতে এগিয়ে আসলে তারাও খালের পানিতে তলিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন রিচিকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করতে পারলেও অন্যদেরকে উদ্ধার করতে পারেনি। উদ্ধারের পর রিচিকে এলাকাবাসী গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জয়দেবপুর ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের (গাজীপুর জোন-১) এর উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া জানান, দুপুরে খবর পাওয়া মাত্রই টঙ্গী ফায়ার স্টেশন থেকে একদল ডুবুরী পাঠানো হয়এবং তারা ঘটনাস্থলে পৌঁছেই তল্লাশি কার্যক্রম শুরু করেন। বিকেল ৫টার দিকে দুজনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়। বাকি একজনকে উদ্ধার করতে এখনো কার্যক্রম চালিয়ে যাচ্ছে ডুবুরিদল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here