চীনের কুনমিংয়ে মহান বিজয় দিবস উদযাপিত

0
49

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আয়োজিত অনুষ্ঠানসূচীর মধ্যে ছিলো  জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের উপর তথ্যচিত্র প্রদর্শন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭১ এর শহীদদের রুহের মাগফেরাত কামনা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং দেশ ও জনগণের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

আলোচনা অনুষ্ঠানে কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বলেন,  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে  ‘স্বল্পোন্নত’ দেশে উন্নীত করেন এবং তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ নেতৃত্বে মাতৃভূমিকে  ‘উন্নয়নশীল’ দেশের কাতারে নিয়ে গেছেন৷ তিনি দেশের এ উন্নয়ন অগ্রযাত্রায় প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণ ও সহযোগিতা জোরদার করার আহ্বান  জানান।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা হতে পরিচালিত ও সম্প্রচারিত “মহাবিজয়ের মহানায়ক” অনুষ্ঠানের সাথে মিশন সংযুক্ত। উপস্থিত সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিচালিত শপথ অনুষ্ঠানের শপথ বাক্য পাঠ করেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here