চ্যাম্পিয়ন রিয়ালকে হারিয়ে দিল অ্যাথলেটিকো মাদ্রিদ

0
38

রেসে অনেকটাই পিছিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ শীর্ষে এবং তাদের নগর প্রতিপক্ষ দলটি আছে চতুর্থ স্থানে। তবে এই ম্যাচটি তাদের কাছে অন্য কারণে গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে সেরা চারে টিকে থাকতেই হবে। পেতে হবে রিয়ালের বিপক্ষে সাফল্য।

গতকাল রোববার দিবাগত রাতে রিয়ালের বিপক্ষে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ জয় পেয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। তারা ১-০ গোলে হারিয়ে দিয়েছে নগর প্রতিপক্ষকে।

এই জয়ের সুবাদে লা লিগায় ৩৫ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে সেরা চারে  জায়গা করে নিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। তারা ১৯ ম্যাচে জিতেছে, নয় ম্যাচে হেরেছে, আর সাত ম্যাচে ড্র করেছে।

তবে এই ম্যাচে হারলেও শিরোপা জয়ের পথে খুব একটা সমস্যা হবে না রিয়ালের। ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।  

অবশ্য চার ম্যাচ হাতে রেখে আগেই লা লিগার শিরোপা নিশ্চিত করেছে রিয়াল। গত ১ মে এস্পানিওলকে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করে ফেলে তারা। তাদের আরও বাকি তিন ম্যাচ। সবকটি ম্যাচ হারলেও তাদের শিরোপা জয়ের পথে তা খুব একটা বাধা হবে না।

এই ম্যাচে হারলেও দাপুটে ফুটবল খেলেছে রিয়াল। খেলার ধারার বিপরীতে গোল আদায় করে জয় তুলে নেয় অ্যাথলেটিকো মাদ্রিদ।        

ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদের জয়ের নায়ক ইয়ানিক কারাসকো। পেনাল্টি থেকে গোলটি করেন তিনি। ৪০ মিনিটে মাথেউস কুইয়াকে রিয়ালের ডিফেন্ডার ভালেহো ফাউল করায় পেনাল্টির নির্দেশ দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করতে মোটেও ভুল করেননি ইয়ানিক।  

এর পরই প্রতিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়লেও কোনো গোল আদায় করতে পারেনি রিয়াল। তাই হেরেই মাঠ ছাড়তে হয় তাদের। সূত্র : এনটিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here