জাতির কাছে ক্ষমা চেয়ে দাবি মেনে নিলে আ.লীগ ঐক্যে আসতে পারে: বিএনপি

0
232

জাতির কাছে ক্ষমা চেয়ে এবং জনগণের ৫টি দাবি মেনে নিলে আওয়ামী লীগও বৃহত্তর জাতীয় ঐক্যে আসতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার জাতীয় প্রেসক্লাবে বেগম খালেদা জিয়া এবং ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল এর নিঃশর্ত মুক্তির দাবীতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, দেশের মানুষ এক হয়েছে৷ জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হয়েছে৷ অনাচার, দুর্নীতি, লুঠপাট করে আওয়ামী লীগ এমনিতেই ভীত। জনগণের জাতীয় ঐক্য দেখে এখনো আরো আতংকে আছে৷ তাই তারা উল্টাপাল্টা বলছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হয় না। কেমন হাস্যকর কথা!

বিএনপি নেতা বলেন, নব্বইয়ে আমরা যখন স্বৈরাচারী এরশাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন করি তখন কি এরশাদের জাপা আমাদের ঐক্যে ছিল? আমাদের ঐক্য ছিল এরশাদ ও জাপার বিরুদ্ধে৷ আজকেও আমাদের ঐক্য স্বৈরাচারী-ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে৷

মোশাররফ বলেন, ওবায়দুল কাদেরকে বলতে চাই, আপনারা যে স্বৈরাচারী সরকার গঠন করেছেন তার জন্য জনগণের কাছে ক্ষমা চান। এরপর জনগণের ৫টি দাবি মেনে নিন। একাদশ নির্বাচনকে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক করার জন্য জনগণের ৫টি দাবি হলো- তফসিল ঘোষণার আগে নিরপেক্ষ সরকার গঠন, সংসদ ভেঙে দেয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন, সেনা মোতায়েন এবং নির্বাচনে ইভিএম পদ্ধতি বাতিল করা। এই ৫টি জনগণের ইস্যু নিয়ে জনগণ ঐক্যবদ্ধ৷ দাবী মেনে নিন।

এই কথার সাথে যদি একমত হোন, তাহলে ঘোষণা দেন। ঘোষণা দিলে আমরাও আপনাদেরকে জাতীয় ঐক্যে সম্পৃক্ত করে নেব৷

মোশাররফ বলেন, কিন্তু তারা তা পারবে না। তাদের সেই মানসিক শক্তি নাই, সাহসও নাই৷ তারা জনগণকে মোকাবেলা করতে চায় না।

এসময় খালেদা জিয়ার সুচিকিৎসা দেয়া হচ্ছে না দাবি করে অনতিবিলম্বে তার সুচিকিৎসা দাবি করেন মোশারফ৷

নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টু স্মৃতি সংসদ আয়োজিত এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি, আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ৷

– চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here