টসে হেরে ফিল্ডিংয়ে টাইগাররা (সরাসরি)

0
182

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ । টসে জিতে ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ। এ রিপোর্ট লেখা পর্যন্ত উইন্ডিজদের সংগ্রহ ৩ ওভারে ৯ রান। মাঠে অপরাজিত আছেন শাই হোপ ৬ ও কিরন পাওয়েল ৩ রান নিয়ে।

এই ম্যাচ দিয়েই ইনজুরির পর মাঠে ফিরছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। আর নিজের ক্যারিয়ারের ২০০তম ম্যাচে মাঠে নামছেন ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।

ওয়ানডেতে সব শেষ পাঁচ ম্যাচের মাত্র একটিতে হেরেছে বাংলাদেশ। অন্যদিকে, নিজেদের খেলা সব শেষ ৫ ম্যাচের একটিতে জয়, একটিতে ড্র আর বাকি তিনটিতেই হেরেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এরই মধ্যে বাংলাদেশ ২৩টি ওয়ানডে সিরিজ জিতেছে। ঘরের মাঠেই জিতেছে ১৮টি সিরিজ। আর অ্যাওয়ে সিরিজে পাঁচবার সিরিজ জয়ের স্বাদ নিয়ে এসেছে।

তবে পরিসংখ্যানের দিকে তাকালে টাইগারদের চেয়ে অনেকটাই এগিয়ে থাকবে উইন্ডিজরা। ১৯৯৯ সালের পর থেকে বাংলাদেশ মোট ৩১ ওয়ানডে ম্যাচে উইন্ডিজের মুখোমুখি হয়েছিল। যেখানে জয়ের পাল্লা ভারী ক্যারিবীয়ানদের দিকে। ২০ ম্যাচে জিতেছিল ক্যারিবিয়ানরা। আর বাংলাদেশের জয় আছে ৯টি তে। বাকি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশের একাদশ:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ:
রভমান পাওয়েল (অধিনায়ক), কিয়েরন পাওয়েল, শেই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হ্যাটমেয়ার, রোস্টন চেজ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, কিমো পল এবং ওশান থমাস।

খেলাটি সরাসরি দেখুন…..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here