টস হেরে ব্যাটিংয়ে ভারত

0
324

হংকংয়ের টিকে থাকার জন্য ভারতের সাথে লড়াই শুরু হতে যাচ্ছে। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে রীতিমত ৮ উইকেটে বিধ্বস্ত হয়েছে তারা। যার কারণে আসরে টিকে থাকতে হলে আজ জিততেই হবে হংকংকে। নাহলে আসর থেকে আজই বিদায় নিতে হবে ১০ বছর পর এশিয়া কাপ খেলা হংকংকে। এর আগে ২০০৪ ও ২০০৮ সালে দুবার এশিয়া কাপে অংশ নিয়েছিল হংকং। দুবারই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল তাদের।

গ্রুপ এ তে প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে বড় জয় দিয়ে প্রস্তুতি সেরেছে পাকিস্তান। আজ ভারতও তাদের বিপক্ষে খেলে প্রস্তুতি সারবে। কেননা আগামী কাল আসরের বিগ ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত একবার দেখা হয়েছে ভারত ও হংকং-এর। ২০০৮ সালে করাচিতে সেই লড়াইও ছিল এশিয়া কাপের মঞ্চে। সে সময়কার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও সুরেশ রায়নার জোড়া সেঞ্চুরিতে ২৫৬ রানের বড় ব্যবধানে জয় পেয়েছিল এশিয়া কাপে সর্বোচ্চ ছয়বার শিরোপা জয় করা ভারত।

ভারত ও হংকং স্কোয়াড
ভারত : রোহিত শর্মা , শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মনিষ পান্ডে, এমএস ধোনি , দিনেশ কার্তিক, হার্ডিক পান্ডা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, ইউজেন্দ্র চাহাল, কে খালীল আহমেদ, অক্ষর প্যাটেল, শরদুল ঠাকুর , জাসপ্রিত বুমরাহ, অম্বতি রায়দু, কেদার জাডভ

হংকং : নিকাকাত খান, আশুমান রাথ , বাবর হায়াত, ক্রিস্টোফার কার্টার, কিনচিত শাহ, এহসান খান, আইজাজ খান, স্কট ম্যাককেইনি তানভীর আফজাল, এহসান নওয়াজ, নাদিম আহমেদ, ক্যামেরন ম্যাকআলসান, আরশাদ মোহাম্মদ , রাগ কাপুর, তানভীর আহমেদ, ওয়াকাস খান, আফতাব হোসেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here