টার্গেট সংসদ নির্বাচন : মাথাচড়া দিতে পারে জঙ্গি গোষ্ঠী

0
206

গামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে জঙ্গি গোষ্ঠী আবারও মাথাচড়া দিয়ে উঠতে পারে। দেশের প্রত্যন্ত অঞ্চলে এরা সংগঠিত হওয়ার চেষ্টা করছে বলে জানা গেছে। সূত্র জানায়, জামাআ’তুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবি নব্য জেএমবি গঠন করলেও ঘাপটি মেরে থাকা পুরনো গ্রুপটি সক্রিয় হওয়ার চেষ্টা করছে। এরা দেশের উত্তরবঙ্গে বিভিন্ন পেশার আড়ালে সংঘবদ্ধ হচ্ছে। চলতি বছরে বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের পাশাপাশি জেএমবির বেশ কয়েকজনকে উত্তরাঞ্চল থেকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘জামাআ’তুল মুজাহিদিন বাংলাদেশ’ আন্তর্জাতিক জঙ্গি সংগঠনে রূপ নিতে আবারো চেষ্টা করছে। তাদের সংগঠনের নাম থেকে বাংলাদেশ শব্দটি বাদ দিয়েছে। এখন তাদের নাম জামাআ’তুল মুজাহিদিন। এর আগে ভারতের উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধনগর জেলার বৃহত্তর নয়ডার সুরজপুর থানা এলাকা থেকে মোশারফ হোসেন ওরফে মুসা ওরফে তেজরুল ইসলাম ওরফে রেজাউল করিম এবং রুবেল আহমেদ ওরফে মনিরুল ইসলাম নামে দুই ব্যক্তি আটক হন। তারা ভারতের গোয়েন্দাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।  অপরদিকে সম্প্রতি পুলিশ সদর দপ্তরে অর্ধবার্ষিকী অপরাধ পর্যালোচনা সভায় অপরাধ পর্যালোচনা সভায় আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পটোয়ারী আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার রোধে ব্যবস্থা নেয়ার বিষয়েও গুরুত্বারোপ করেন পুলিশ প্রধান।

ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া তথ্য প্রচার করে অথবা গুজব ছড়িয়ে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে সে ব্যাপারে তৎপর ও সজাগ থাকার জন্য পুলিশ সুপারদের নির্দেশ দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here