তেলের মূল্য নির্ধারণে বদলে যাচ্ছে পদ্ধতি

0
27

ভোজ্যতেল ও চিনির মূল্য নির্ধারণে সেই পুরনো দিনের পদ্ধতির বদল যাচ্ছে। মূল্য নির্ধারণে যুগোপযোগী পদ্ধতি তৈরি করতে যাচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়; যা ভোক্তাপর্যায়ে পণ্যের মূল্য সমন্বয় হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। আরটিভি

এ বিষয়ে প্রধান ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য অনুবিভাগ) এ এইচ এম সফিকুজ্জামান বলেন, বর্তমান মূল্য নির্ধারণের পদ্ধতি ১০ বছরের পুরনো। এই পদ্ধতি আরও যুগোপযোগী করতে যাচ্ছি, যাতে ভোক্তাপর্যায়ে পণ্যের মূল্যও সমন্বয় হয়।

তিনি আরও বলেন, মূল্য নির্ধারণের পদ্ধতি যুগোপযোগীর বিষয়ে কর্মশালা হয়েছে। এখন আমরা বিশেষজ্ঞ মতামতসহ উভয় পক্ষের মূল্য নির্ধারণের প্রক্রিয়াটি পুনঃপর্যালোচনা করব।

পণ্যের বিপণনকারী প্রতিষ্ঠান ও বিশেষজ্ঞদের নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে ত্রিপক্ষীয় বৈঠক শুরু হবে বৃহস্পতিবার বিকেল ৩টায়। সভায় উপস্থিত থাকার কথা রয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য অনুবিভাগ) এ এইচ এম সফিকুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে দেশে বড় বাজারজাতকারী প্রতিষ্ঠান টিকে গ্রুপ, সিটি গ্রুপ, এস আলম গ্রুপ, মেঘনা গ্রুপসহ বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড, বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি বিভাগ এবং জাতীয় রাজস্ব বোর্ডের (মূসক গোয়েন্দা ও পরিদর্শন) বিভাগের প্রতিনিধিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here