ধন্যবাদ ইসলামী আন্দোলন বাংলাদেশ : ধন্যবাদ হাতপাখা প্রতিক

0
1666

এদেশের রাজনীতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ মুলধারায় প্রবেশের হাইওয়েতে উঠলো মাত্র বিগত তিন সিটি এবং আজকের তিন সিটি নির্বাচনের মাধ্যমে। এরপরের পথ মোটেও সহজ নয়। বিগত যত পরিশ্রম ছিলো মনে করবেন এই হাইওয়েতে উঠার জন্য ছিলো। মুল রেস তো শুরু হবে আরো পরে। রাজনীতির এই রেস অনেক কঠিন এটা ভেবেই সামনে আগাতে হবে। কোন আবেগী কথাবার্তা বা হতাশার আলোচনা মোটেও সঠিক নয়। কারন হতাশার এখানে কিছুই নেই। অর্জন অনেক বড় অনেক বেশি।
বরিশাল সিটি নির্বাচনের মাধ্যমে ইসলামী আন্দোলন বাংলাদেশ বিএনপিকে হটিয়ে রাজনীতিতে নিজেদের ভিন্ন যায়গা দখল করে নিয়েছে বলা চলে। কারন হাতপাখা প্রতিকের নির্বাচনে অংশগ্রহন, নির্বাচন বর্জনসহ আনুসাঙ্গিক ব্যাপার নিয়ে যতটা আলোচনা হয়েছে এবং এখনও হচ্ছে বিএনপি নিয়েও ততটা হচ্ছে না। এমনকি অনলাইনেও অনেক পেইড দালালরা ইসলামী আন্দোলন বাংলাদেশ নিয়েই আলোচনা আছে এবং থাকবে। মুলত থাকতে হবে। এটা সবচেয়ে বড় সফলতা এ সংগঠনের। এখন থেকে এদেশের রাজনীতি হবে “আইএবি-আ’লীগ-বিএনপি”র মধ্যাকার ত্রিমূখী রাজনীতি।
বরিশাল সিটিতে বিএনপি কোন টু শব্দও করেনি কিন্তু আইএবি প্রতিরোধ করেছে.. প্রতিবাদ করেছে.. তাদের কর্মী আহত হয়েছে.. রক্তাক্ত হয়েছে..
এসবই প্রমাণ করে এই সংগঠন রাজনীতির মূল ধারায় প্রবেশ করতে পেরেছে। এটাই এখন পর্যন্ত সবচেয়ে বড় অর্জন। জনগনের আস্থা অর্জিত হয়েছে এবং হচ্ছে।
তাই, ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মী সমর্থকদের চিন্তা করতে হবে আমাদের রাজনীতিটা কাদের সাথে.. আওয়ামী বিএনপির সাথে! আমাদের প্রতিপক্ষ হলো আওয়ামী বিএনপি। অন্য কোন নাম পরিচয়হীন কেউ নয়। তাই মুলত তাদের লেলিয়ে দেয়া কুকুরগুলো প্রতিহত করার চিন্তা করতে হবে। কারন তাদের কিছুটা হলেও কামড়ানোর ক্ষমতা আছে। এর বাইরে যেসব কুকুর কেবল ঘেউ ঘেউ করবে কিন্তু কামড়ানোর ক্ষমতা রাখে না (বিশেষ করে অনলাইনে) অবশ্যই তাদের পেছনে সময় নষ্ট করা যাবে না। তারা কোন অংশেরই কেউ নয়। এদের গুরুত্ব দেয়ার কোনই মানে নেই।
ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজনীতিতে প্রভাব তৈরি করেছে। বরিশালে আওয়ামী বিএনপি দু দলেরই মেরুদন্ডে আঘাত করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতিক। এই আঘাতের প্রতিরোধ করবে তারা। অফলাইনেই অনলাইনেও। তাই সতর্কতা এবং সাহসিকতার সাথে বুদ্ধিদীপ্ত… আবারও বলছি বুদ্ধিদীপ্ত প্রতিরোধই হবে জ্ঞানীর কাজ।

আকন্দ সাহেব এর ফেসবুক ওয়াল থেকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here