ধানের শিষ এখন পেটের বিষ : ওবায়দুল কাদের

0
261

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন দেউলিয়া দল। দেশের মানুষ তাদের বর্জন করেছে। তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। ধানের শিষ এখন পেটের বিষ। রোববার সকালে চট্টগ্রামের কর্ণফুলী ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগে এই কর্ণফুলী ছিল বিএনপির দখলে। এখন রয়েছে আমাদের দখলে। আশা করছি আগামীতেও কর্ণফুলীর মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশের মানুষের সেবা করার সুযোগ দেবে। তিনি বলেন, চট্রগ্রামের মানুষ আর বিএনপিকে চায় না। এখন বিএনপি মহাসমাবেশের ডাক দিলেও সামবেশে লোক খুঁজে পাওয়া যায় না। অথচ আওয়ামী লীগের সমাবেশে সোহরাওয়ার্দী উদ্যান কানায় কানায় পূর্ণ থাকে।

চট্রগ্রামের মানুষকে আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে কাদের বলেন, পান খাইয়া হাসিতে হাসিতে নৌকাকে ভাসাইতে ভাসাইতে ডিসেম্বরে বন্দরে পৌঁছাইয়া দেবেন তো? আপনাদের ভোটের মাধ্যমেই বিদায়ের বন্দরে পৌঁছে যাবে নৌকা।

ওবায়দুল কাদের বলেন, ১০ বছরে ১০ দিনও আন্দোলন করতে পারেনি বিএনপি। বিভিন্ন সময়ে কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক আন্দোলনের ওপর ভর করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছেন তারা। গুজব-সন্ত্রাস চালিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। এই গুজব-সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমালোচনা করে কাদের বলেন, আওয়ামী লীগকে বাদ কোনো জাতীয় ঐক্য হতে পারে না। জাতীয়তাবাদী সাম্প্রদায়িকতার কোনো গ্রহণযোগ্যতা বাংলাদেশে নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here