নওশাবার খবর রাখছে অভিনয় শিল্পী সংঘ

0
279

গণমাধ্যম ডেস্কঃ রাজধানীর জিগাতলার ঘটনায় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদ এখন পুলিশের হেফাজতে আছেন। তাঁর ব্যাপারে সার্বক্ষণিক খোঁজখবর রাখছে বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘ।

এনটিভি অনলাইনকে শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, ‘যোগাযোগ করার চেষ্টা করছি, জানার চেষ্টা করছি সে কেমন আছে। বিষয়টি একটু সেনসিটিভ ইস্যু। তার বিষয়টি সাইবার ক্রাইমের মধ্যে পড়েছে। তথ্য ভালো করে না জেনে লাইভে এসে সে বোকামি করেছে। কলিগ হিসেবে সবাই তার সম্বন্ধে ভালো ধারণাই পোষণ করে। সে আবেগী, প্রগতিশীল, তারপরও সে যেটা করেছে সেটা ভুল, এটা তার করা ঠিক হয়নি।’

নাসিম আরো বলেন, ‘আমরা তাকে আবেগপ্রবণ ও সিনসিয়ার মেয়ে হিসেবেই জানি। এত দিন মানবিক কাজে তাকে সবাই পাশে পেয়েছে, মানবিক কাজে সবসময় তাকে দেখা গেছে। আইনের লোকের হাতে যেহেতু সে এখন আছে তাই এরচেয়ে বেশি কথা বলা ঠিক না। তারা অবশ্যই বিষয়টি খতিয়ে দেখবে। আমার বিশ্বাস সে এই কাজটা ইমোশনালি করেছে। গভীরে কী আছে সেই বিষয়ে তো আমরা কিছু বলতে পারব না।’

আহসান হাবিব নাসিম আরো জানান, নওশাবার পরিবারের সাথে তাঁদের কথা হয়েছে। তাঁরা নিয়মিত খোঁজখবর রাখার চেষ্টা করছেন।

নওশাবার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করেছে র‍্যাব। পরে উত্তরা পশ্চিম থানার পুলিশ নওশাবাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। শুনানি শেষে বিচারক চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

জিগাতলায় গত শনিবার নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলা হয়েছে দাবি করে ফেসবুকে লাইভ করেন কাজী নওশাবা আহমেদ। পরে তাঁর দাবির সত্যতা পাওয়া যায়নি। ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গত শনিবার রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে তাঁকে আটক করে র‍্যাব ১-এর কার্যালয়ে নেওয়া হয়।র‍্যাব ১-এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি দেওয়ার জন্যই ফেসবুক লাইভে আসেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এটা স্বীকার করেছেন।

6.3k Shares
Share

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here