নতুন বছর উপলক্ষে গুগলের ডুডল

0
37

বছরের বিদায় বেলায় ইংরেজি নববর্ষকে উদযাপন করতে নতুন ডুডল নিয়ে হাজির হয়েছে গুগল। বিশেষ কোন দিন বা বিখ্যাত কারও জন্মদিন এলেই নিজস্ব কায়দায় ডুডলের মাধ্যমে উদযাপন করে গুগল।  এবারের ডুডলে রয়েছে ক্যান্ডি, মিঠাই আর জ্যাকলাইট। পৃথিবীর বিভিন্ন দেশে স্থানীয় সময় অনুযায়ী ৩১ ডিসেম্বর রাত ১২টা বাজতেই প্রদর্শিত হয়েছে এই গুগল ডুডল। 

এবারের গুগল হলিডে ডুডলে রয়েছে বড় আকারের একটি ক্যান্ডি। ডুডলটা দেখে বোঝা যাচ্ছে ডিসেম্বর ৩১ তারিখে রাত ঠিক ১২টা বাজলেই এটি ফেটে পড়বে। গুগলের অন্যান্য অক্ষরগুলোও রয়েছে বিভিন্ন রঙের সাজে। অক্ষরগুলোকে ঘিরে রেখেছে জ্যাকলাইটগুলো।

গুগল লেখায় ক্লিক করলেই গুগল নিয়ে যাচ্ছে অন্য পাতায়। সেখানে লেখা রয়েছে New Year’s Day 2022 (Festivity) এর নিচে Saturday, January 1, লেখা। তার সঙ্গে নিচে রয়েছে New Year’s উদযাপনের কিছু ছবি। আর ডান দিকে একটি ভেঁপু সিম্বল। ভেঁপুতে ক্লিক করলে বেজে উঠছে সেটি। এর সঙ্গে গোটা পাতাটি ভরে যাচ্ছে রঙিন কাগজে।

তবে এবারের গুগল ডুডলটি অনেক বেশি ব্যাখ্যামূলক নয়। বরং এবারের ডুডলটির ডিজাইন তুলনামূলক স্পষ্ট এবং সোজাসাপটা হওয়ায় তা অনেকেরই প্রশংসা অর্জন করেছে। 

সূত্র: হিন্দুস্তান টাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here