নিউজ পোর্টাল খুলে দিতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম সাংবাদিক নেতাদের

0
171

সদ্য বন্ধ হওয়া ৫৪টি অনলাইন নিউজ পোর্টাল খুলে দিতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে সাংবাদিক নেতারা। তারা বলেন, এ সময়ের মধ্যে এসব নিউজ পোর্টালগুলি খুলে দিতে হবে। তা নাহলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ অাল্টিমেটাল দেন বিএফইউজের সভাপতি রুহুল অামিন গাজী।

সরকারকে প্রশ্ন করে তিনি বলেন, কী কারণে এসব নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে সেটা স্পষ্ট করুন। কোন সংবাদটি হলুদ কিংবা বৈধ হয়নি সেটাও স্পষ্টও নয়। সরকারের জবাবদিহিতা নেই বলেই এসব বিষয়ে কোন কৈফিয়তও নেই।

গাজী বলেন, এর আগেও সরকার কয়েকটি মিডিয়া বন্ধ করে সাংবাদিকদের বেকার করেছে। তারা এভাবে কারো কথায় ৫৪টি অনলাইন পোর্টাল বন্ধ করতে পারেন না।

সমাবেশে সাংবাদিক নেতারা সরকারের তীব্র সমালোচনা করে বলেন, নির্বাচনকে কেন্দ্র করে সরকার কথা দিয়েছিলো নির্বাচনে হামলা মামলা কিংবা গ্রেফতার হবে না। অথচ সরকার সারা বাংলাদেশে নির্বিচারে গণগ্রেফতার চালিয়ে যাচ্ছে।

নির্বাচন প্রহসনের দিকে যাচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, দিন দিন নির্বাচন প্রহসনের দিকে যাচ্ছে। বাংলাদেশের মানুষ এই প্রহসনের নির্বাচন মেনে নিবে না। অথচ নির্বাচন সেদিকেই যাচ্ছে। আমরা আর কোন প্রহসনের নির্বাচন দেখতে চাই না।

দেশের কোন উন্নয়ন হয়নি দাবি করে বক্তারা বলেন, উন্নয়ন হয়েছেন গুম, লুটপাট ও ক্ষমতার। কিন্তু মানুষের উন্নয়ন হয়নি। তাই যে কোন মূল্যেই হোক বাংলাদেশের মানুষ অার কোন প্রহসনের নির্বাচন হতে দেবে না। দেশের মানুষ একটি গ্রহণযোগ্য নির্বাচন চায়।

বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ্, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহসভাপতি শাহিন হাসনাত, ক্রাবের সভাপতি আবু সালেহ আকন, ডিইউজের জনকল্যাণ সম্পাদক খন্দকার আলমগীর হোসেন, আবুল কালাম মানিক, নুরুল আমিন রোকন, মোদাব্বের হোসেন, জসিম মেহেদি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here