নির্বাচনকালীন সরকার ব্যবস্থা সংবিধানে নেই: মওদুদ

0
192

নির্বাচনকালীন সরকার ব্যবস্থা সংবিধানে নেই দাবি করে আবারো নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেন, নির্দলীয় নি‌রপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে’ এই দাবিটি যারা অসাংবিধানিক বলেছে তারা অবাস্তব কথা বলেছে। এই কথা সংবিধান সম্মত কিনা এর জবাব জনগণ দিবে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন আদায় করবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মরহুম নাসির উদ্দিন আহমেদ পিন্টু স্মৃতিসংস‌দের এর উদ্যোগে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান ও ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার সহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, নির্বাচনকালীন সরকার বলতে কিছুই নাই, সরকার যদি তা করতে চায় তাহলে সকল দলের মতামতের ভিত্তিতে করতে হবে। আর যদি অবৈধভাবে সরকার ক্ষমতায় থাকে তাহলে দেশের জনগণ তা করতে দিবে না।

সাবেক এ মন্ত্রি বলেন, জনগণের কল্যাণের জন্য সংবিধান কখনো বাধা হতে পারে না। জনগণের কল্যাণের জন্য সংবিধান পরিবর্তন করা যেতে পারে। তবে তা জনগণের কল্যাণের জন্য হতে হবে।

মহাসচিব জাতিসংঘ গিয়েছিলেন এতে আওয়ামী লীগ আতঙ্কিত ও বিচলিত হয়ে উল্টাপাল্টা কথা বলছেন বলেও তিনি মন্তব্য করে বলেন, আমাদের মহাসচিব (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) কখনোই বলেননি, তিনি জাতিসংঘের মহাসচিবের সঙ্গে দেখা করবেন। সেখানে কোনো নালিশ করতে যাননি। এদিকে ঈর্ষা, আতঙ্ক, অন্যদিকে উদ্বেগ সরকারকে বিচলিত করে তুলেছে।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সভাপতিত্বে উপস্থিত আয়োজক কমিটির সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম নাহিদ এর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সভাপতি মোশারফ হোসেন খোকন, তেজগাঁও থানা সহ-সভাপতি হাফিজুর রহমান কবির, শাহবাগ থানার কৃষকদলের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here