নির্বাচনের আগে খালেদার জামিনের সম্ভাবনা নেই: উলিয়াম বি মাইলাম

0
260

ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত উলিয়াম বি মাইলাম বলেছেন, বিএনপির দশা খারাপ। দলটির প্রধান খালেদা জিয়া জেলে। নির্বাচনের আগে তার জামিনের সম্ভাবনা নেই।  অন্য নেতাদের নামেও রয়েছে মামলা। তাদের কেউ কেউ জেলে। আবার কেউবা পলাতক। বিএনপি বিধ্বস্ত একটি দল। গত নির্বাচনের আগের অবস্থার সাথে এখন খুব বদল কিছু দেখতে পাচ্ছি না।

সম্প্রতি ওয়াশিংটন ডিসিতে একাত্তর টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

মাইলাম বলেন, আমাকে বলা হয়েছে, আগামী নির্বাচনের আগে খালেদা জিয়া জামিন পাবেন না। তবে কে বলেছেন, সেটা বলা যাবে না। বলতে পারি, এটা আমার মনে নেই।

তিনি বলেন, আগেরবার আমি বলেছিলাম বিএনপি মৃতপ্রায়। বুঝিয়েছিলাম আহত। কিন্তু এখন তাদের অবস্থা আরো বিধ্বস্ত। শেষ হওয়ার পথে। তবে মরে গেছে, তা বলতে চাইনা। আর তিন বছর আগের চেয়ে আওয়ামী লীগে এখন বিভক্তি বেড়েছে। দলের মধ্যে ক্ষমতার জন্য দ্বন্দ্ব প্রকট। নিশ্চিত করে বলতে পারবো না কে কী চায়, আর কোথায় বা ভাঙন। তবে এতটুকু অনুমান করতে পারি, বাংলাদেশের রাজনীতিতে এটা স্বাভাবিক একটি ঘটনা।

সাবেক এই মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমি তো প্রায়ই আওয়ামী লীগে বিভক্তির কথা শুনি। আর এগুলোকে আমার কাছে গুজব মনে হয় না। তবে এই বিষয়গুলো শেখ হাসিনাকে প্রভাবিত করে না।  বা হতে পারে তিনি তার জায়গা থেকে এই বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে দেখেন না।

বিস্তারিত দেখুন ভিডিওতে-

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here