পাপিয়া-সুমনের আত্মপক্ষ সমর্থনের শুনানি বুধবার

0
85

নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া এবং তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনের আত্মপক্ষ সমর্থনের শুনানি হবে বুধবার। অস্ত্র আইনের মামলায় এই আত্মপক্ষ সমর্থনের শুনানি হবে। 

আজ মঙ্গলবার এ মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণ শেষে ঢাকা মহানগরের এক নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েস এই দিন ঠিক করে দেন।

এ মামলায় তৃতীয় তদন্ত কর্মকর্তা র‌্যাব সদরদপ্তরে দায়িত্বরত এসআই আরিফুজ্জামান এদিন আদালতে সাক্ষ্য দেন।

রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ঢাকার মহানগর দায়রা জজ আদালতে রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি (পিপি) আবদুল্লাহ আবু ও তাপস পাল।

অন্যদিকে আইনজীবী আবু ফাতেহ মো. গোলাম ফাত্তাহ ও সাখাওয়াতউল্লাহ ভূঁইয়া দুই আসামির পক্ষে সাক্ষীকে জেরা করেন।

আইনজীবী আবু ফাতেহ মো. গোলাম ফাত্তাহ গণমাধ্যমে বলেন, ‘তিনজন আইওসহ রাষ্ট্রপক্ষে মোট ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। মামলাটি খুব দ্রুত সময়ে শেষ হচ্ছে। আগামীকাল আত্মপক্ষ সমর্থনের শুনানির তারিখ রাখা হয়েছে।’

এই বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েস গেল ২৩ আগস্ট পাপিয়া-সুমন দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠন করে তাদের বিচার শুরুর আদেশ দেন। সে অনুযায়ী, ৩১ আগস্ট থেকে শুরু হয় মামলার সাক্ষ্যগ্রহণ।

গেল ২২ ফেব্রুয়ারি ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয় পাপিয়া ও তার স্বামী সুমনকে। সে সময় তাদের কাছ থেকে দুটি ডেভিড কার্ড, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা, ১১ হাজার ৪৮১ ডলার, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা ও সাতটি পাসপোর্ট জব্দ করা হয়। সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here