পিপলস লিজিংয়ের পরিচালনা পর্ষদ গঠন করলেন হাইকোর্ট

0
32

পি কে হালদার কাণ্ডে আলোচনায় আসা আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড পরিচালনার জন্য ১০ সদস্যের বোর্ড গঠন করে দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (১৩ জুলাই) বিচারপতি মোহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ লিখিত আদেশে বোর্ড সদস্যদের পরিচয় প্রকাশ করেছেন। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলমকে চেয়ারম্যান করে এ বোর্ড গঠন করা হয়। ‍সূত্র : ইত্তেফাক

বোর্ডের সদস্যরা হলেন- সাবেক সচিব আনোয়ারুল ইসলাম সিকদার, সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ হাসান শাহীদ ফেরদৌস, পুবালী ব্যাংকের সাবেক এমডি আব্দুল হালিম চৌধুরী, বিগ্রেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) কাজী তৌফিকুল ইসলাম, নুর-এ-খোদা আব্দুল মবিন এফসিএ, মওলা মোহাম্মদ এফসিএ, সঞ্চয়কারীদের প্রতিনিধি ড. নাশিদ কামাল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. নুরুল কবির এবং এমডি হিসেবে থাকবেন আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক এমডি মোহাম্মদ জালাল উদ্দিন।

লিখিত আদেশে বোর্ডের চেয়ারম্যানকে প্রথম সভা ডাকার আহ্বান জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে অডিট রিপোর্ট তৈরি করা, আদালতের নির্দেশনাগুলো বোর্ড সদস্যদের সামনে তুলে ধরতে এবং সকলের কার্যাবলী নির্ধারণ করতে বলা হয়েছে। এছাড়াও বোর্ড সদস্য ও আমানতকারীদের বিষয়ে পৃথক পৃথক নির্দেশনা দিয়েছেন আদালত।

গত ২৮ জুন আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডকে অবসায়ন না করে পুনর্গঠন বা পুনরুজ্জীবিত করে দেন হাইকোর্ট। প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য একটি বোর্ডও গঠন করে দেন আদালত। ওইদিন আদালত বলেছিলেন, বোর্ডে কারা থাকবেন তা লিখিত আদেশে জানা যাবে। তার ধারাবাহিকতায় আজ বোর্ড সদস্যদের নাম প্রকাশ করলেন আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here