প্রধানমন্ত্রী শপথ অনুষ্ঠানে মোদীকে দাওয়াত দেবেন ইমরান

0
321

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ইমরান খান দাওয়াত দেবেন বলে জানিয়েছে দেশটির সাধারণ নির্বাচনে বিজয়ী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পার্টি অফিস।

পিটিআই দলীয় অফিসের এক কর্মকর্তা জানিয়েছেন, ইমরান খানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীসহ সার্কভুক্ত সকল দেশের নেতাদের দাওয়াত দেওয়া হবে। এটা পার্টির চেয়ারম্যান নিজেই সিদ্ধান্ত নিয়েছেন বলে উল্লেখ করেন এ কর্মকর্তা।

এর আগে সোমবার (৩০ জুলাই) সন্ধ্যায় আগামী ১১ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খান শপথ নেবেন বলে তিনি নিজেই বলেছিলেন।

গত ২৫ জুলাই দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে দেশের সবচেয়ে বড় দল হিসেবে আবির্ভূত হয়েছে ইমরান খানের পিটিআই। তবে একা সরকার গঠনের মতো কিছু করতে পারেনি দলটি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলেছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ সার্কভুক্ত দেশের প্রধানদের অন্তর্ভুক্ত করার বিষয়ে ভাবছে। তার মধ্যে নরেন্দ্র মোদীও রয়েছেন। এ ব্যাপারে খুব শিগগিরই একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলটি। তবে ইমরান খানের দলের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী নরেন্দ্র মোদীকে দাওয়াত দিতে রাজি নন। তিনি এ বিষয়ে অনাস্থা দিয়ে বলেছিলেন, শপথ নেওয়ার আসন্ন দিনগুলোতে সিদ্ধান্ত নেওয়া হবে।

অবশ্য, সোমবার ইমরান খানকে ফোন করে তার বিজয়ী দলকে অভিনন্দন জানিয়েছিলেন নরেন্দ্র মোদী। সেইসঙ্গে মোদী আশা করেন, ‘পাকিস্তান ও ভারত দ্বিপক্ষীয় সম্পর্কের একটি মধ্যে একটি নতুন অধ্যায় খুলতে উভয় পক্ষই আন্তরিকভাবে কাজ করবে।

এদিকে, পিটিআই দলটি বিজয়ের দিকে এগিয়ে যাওয়ার মুহূর্তে ইমরান খান বলেছিলেন, আমি ক্ষমতায় গেলে সত্যিই ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক ঠিক করবো। ভারত যদি একটি পদক্ষেপ নেয়, আমরা দুইটি পদক্ষেপ নেবো সম্পর্ক ভালো করতে।

সূত্র:বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here