বঙ্গবন্ধু হত্যাকারীদের প্রতি শ্রদ্ধা জানানো কে এই ফুয়াদ?

0
246

ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে খুনি কর্নেল শাহরিয়ার রশিদের মেয়ে জামাই ফুয়াদ জামান তার ফেসবুক স্ট্যাটাসে ১৫ আগস্ট ও বঙ্গবন্ধুর হত্যাকান্ড নিয়ে ইতিহাস বিকৃত করে একটি নেক্কারজনক মিথ্যাচার ১৫ আগস্ট ২০১৮ সকাল ৭টা ১৭ মিনিটে প্রচার করে। এ বিষয়ে ইতিহাসবিদরা বলছেন, বঙ্গবন্ধু হত্যায় চক্রান্তকারীদের পরবর্তী প্রজন্মের মিথ্যাচার ও অপপ্রচার রুখে না দিতে পারলে প্রজন্ম যে বিভ্রান্তির মধ্যে পড়বে তা জাতির জন্য ভয়াবহ পরিণতি ডেকে আনতে পারে।

গত ১৫ আগস্ট ফুয়াদ জামান তার ব্যক্তিগত ফেসবুক টাইমলাইনে একটি স্ট্যাটাস দেন। যেখানে তিনি বঙ্গবন্ধু হত্যাকারী চক্রের সদস্যদের শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি লিখেন, তাদের প্রতি কৃতজ্ঞতা যারা বঙ্গবন্ধুর হাত থেকে বাংলাদেশকে রক্ষা করেলেন। তিনি তার ওই স্ট্যাটাসে বঙ্গবন্ধু হত্যায় জড়িত কর্নেল শাহরিয়ার রশিদ, কর্নেল ফারুক রহমান, কর্নেল মহিউদ্দিন, মেজর বজলুল হুদা, মেজর মহিউদ্দিনের নাম উল্লেখ করে মুক্তিযোদ্ধা বলে সম্বোধন করেন। এবং তাদের রুহের মাগফিরাত কামনা করে জান্নতুল ফেরদৌস দান করার জন্য দোয়া করেন।

রশীদের মেয়ে জামাই ফুয়াদ জামানের মিথ্যাচার প্রচার প্রসঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের একজন অধ্যাপক গণমাধ্যমকে বলেছেন, স্বভাবতই নিজের স্বজনদের নির্দোষ প্রমাণ করতে এবং ইতিহাস বিকৃত করে জাতিকে বিভ্রান্ত করতে তৎপর থাকবে একটি স্বাধীনতা বিরোধী চক্র। যাদের সমূলে উৎপাটন না করতে পারলে এ অপপ্রচার থেকে রক্ষা পাওয়া যাবে না। তাই ইতিহাস বিকৃত করে উপস্থাপন এবং বঙ্গবন্ধু হত্যাকে জায়েজ বলে প্রচার করা এসব অপপ্রচারের বিরুদ্ধে সরকারকে আরও সোচ্চার হতে হবে। পাশাপাশি সাধারণ মানুষকেও জাগ্রত হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here