বাংলাদেশ-পাকিস্তান অষ্টম হারের স্বাদ, নাকি ঘুরে দাঁড়াবে বাংলাদেশ

0
51

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমেছে বাংলাদেশ। তবে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হার নিশ্চিত হয়েছে টাইগারদের। পাকিস্তানের অপেক্ষা এবার তৃতীয় ম্যাচ জিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাড়ি ফেরা।

বিশ্বকাপ একদমই ভালো কাটেনি বাংলাদেশের। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরুর পর খর্ব শক্তির ওমান আর পাপুয়া নিউগিনিকে হারিয়ে মূল পর্ব নিশ্চিত করলেও সুপার টুয়েলভে জয় পায়নি একটি ম্যাচেও।

টানা পাঁচ ম্যাচ হারের ক্ষত না শুকাতেই এবার পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশের হাতছানি দেখছে বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচটা হারলে টানা আটটি ম্যাচ হারবে টাইগাররা। অথচ, বিশ্বকাপের আগে ঘরের মাঠেই অস্ট্রেলিয়াকে ৪-১ ও নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে সিরিজে হারিয়ে চমক দেখিয়েছিল বাংলাদেশ।

সোমবার (২২ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা হেরে গেলে লম্বা সময় ধরে টি-টোয়েন্টি ফরম্যাটের বাইরে থাকবে দল। তবে বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর বেশ কিছু বদল এনে তরুণদের নিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে দলে জায়গা হয়নি মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকারের। সাকিব আল হাসান, তামিম ইকবাল ও সাইফউদ্দিন খেলতে পারছেন না চোটের কারণে।

এদিকে সিরিজের প্রথম দুই ম্যাচে বাজেভাবে ব্যর্থ হয়েছেন দুই ওপেনার নাঈম শেখ ও সাইফ হাসান। চলতি সিরিজেই টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক হওয়া সাইফ প্রথম দুই ম্যাচে খেলেছেন ৯ বল, রান করেছেন ১। তাই সাইফের জায়গায় শেষ ম্যাচের আগে দলে ডাকা হয়েছে বাঁ-হাতি ব্যাটার পারভেজ হোসেন ইমনকে। এ ছাড়া পেসার মোস্তাফিজুর রহমানের চোটের কারণে ডাকা হয়েছে আরেক পেসার কামরুল ইসলাম রাব্বিকে। শেষ টি-টোয়েন্টিতে অভিষেক ঘটতে পারে লম্বা সময় ধরে দলের সঙ্গে থাকা ইয়াসির আলীর।

সূত্র : আরটিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here