বাস বন্ধ করে শ্রমিকদের প্রতিবাদ

0
445

ফিরোজ করবর দিপু:  নিরাপত্তার দাবিতে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের সামনে সড়ক অবরোধ করে ধর্মঘট করছে পরিবহন শ্রমিকরা। এসময় সড়কে পরিবহন ভাঙচুর, শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদ করেন তারা। শুক্রবার (৩ আগস্ট) সকাল থেকে শ্রমিকরা এ আন্দোলন শুরু করে।এসময় টার্মিনাল থেকে কোনও পরিবহন ছাড়েনি।

এছাড়াও সকল প্রকার যানবাহনের পাশাপাশি রিকশা চলাচলেও বাধা দিচ্ছে তারা। এতে সাধারণ মানুষরা সায়েদাবাদ এলাকায় শ্রমিকদের বাধার মুখে পড়ে রিকশা থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন।

শনির আখড়া থেকে মতিঝিলে রিকশা যোগে যাচ্ছিলেন রুহুল আমিন নামের একজন ব্যবসায়ী। তিনি বলেন, এতদিন ধরে গাড়ি চলছে না, তাই রিকশা দিয়ে চলাচল করেছি। আজকে তো শ্রমিকরা রিকশা চলাচলও বন্ধ করে দিল। তাহলে তো ঢাকা একেবারেই অচল। এতো দুর্ভোগ নিয়ে যতসব কষ্ট আমাদেরকেই করতে হয়।

তবে দুর্ভোগের হলেও কিছু করার নেই বলে জানান শ্রমিক ইউনিয়নের নেতা মো. কিরন হোসেন। তিনি বলেন, আমরা পাঁচ দিন ধরে গাড়ি চালাতে পারছি না। দুর্ভোগ তো আমাদেরও হচ্ছে। আমরা কি না খেয়ে মরব নাকি? আমাদের গাড়ি চলাচলে নিরাপত্তা দেওয়ার পর গাড়ি চলতে দেওয়া হবে। নয়ত আন্দোলন চলবে।

শ্রমিকরা জানান, সরকার যতক্ষণ পর্যন্ত তাদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারবে, ততক্ষণ পর্যন্ত তারা কাজে যোগ দেবে না। তারা আরও বলছেন, গত কয়েক দিনে তাদের অনেক গাড়ি ভাঙা হয়েছে, পুড়িয়ে দেওয়া হয়েছে। লাইসেন্স দেখার কথা পুলিশের, অথচ দেখছে ছাত্ররা। এতে তারা নিরাপত্তাহীনতায় পড়েছেন। তাই সরকারের প্রতি নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তারা।

 

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here