ব্যর্থতা ভুলে ভারত ম্যাচে চোখ মাশরাফীর

0
277

৪০ ওভার পর্যন্ত লাগাম হাতেই ছিল। তারপর আফগানিস্তানের দুই ব্যাটসম্যান রশিদ খান ও গুলবাদিন নাইব ম্যাচটা বাংলাদেশের হাত থেকে কেড়ে নিলেন। এশিয়া কাপে গ্রুপপর্বের শেষ ম্যাচে আফগানদের কাছে ১৩৬ রানে হারার পর তাই স্লগ ওভারের ব্যর্থতাকেই দুষলেন টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ব্যর্থতা ভুলে তাকাচ্ছেন ভারত ম্যাচের দিকে।

‘প্রথম ৪০ ওভারে আফগানিস্তানের চেয়ে আমরাই এগিয়ে ছিলাম। ওরা দারুণ খেলেছে আর আমরা শেষ ১০ ওভারে ভালো বল করিনি। ব্যাটিংটাও লক্ষ্যের ধারে-কাছেও যায়নি।’

আবুধাবিতে মোহাম্মদ নবি যখন সাজঘরের পথে, ৪০.৫ ওভারে ১৬০ রানে সপ্তম উইকেটের পতন আফগানদের। দুইশোর আগেই গুঁটিয়ে যাওয়ার শঙ্কা তাদের। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে লেগস্পিনার রশিদকে নিয়ে আক্রমণাত্মক প্রতিরোধ গড়েন নাইব। দুজনে বাংলাদেশি বোলারদের পিটিয়ে অষ্টম উইকেট জুটিতে ৯৫ রান যোগ করেন, দলের সংগ্রহকে নিয়ে যান ২৫৫ রানে।

বৃহস্পতিবারের আগে প্রথমে ব্যাট করে আফগানরা ২৫০ বা তার বেশি সংগ্রহ পেয়েছে মোট ১৫বার। সেই সংগ্রহ দিয়ে তারা জয় তুলে নিয়েছে ১১ ম্যাচেই। শক্তিশালী বোলিং লাইনআপ থাকায় প্রতিপক্ষকে সমস্যায় ফেলতে পেরেছে বারবার। বাংলাদেশের জন্য কাল হল একই পরিমাণ লক্ষ্যই।

স্লগ সময়ে বেশি আগ্রাসী ছিলেন ‘বার্থডে বয়’ রশিদ। তার ৩২ বলে ৫৭ রানের ইনিংসেই সর্বনাশ টাইগারদের। রশিদ ও নাইবকে সামলাতে না পারার ব্যর্থতার দায় তাই বোলারদেরই দিলেন মাশরাফী।

শুক্রবারই আবারও মাঠে নেমে পড়তে হচ্ছে টাইগারদের। সুপার ফোরের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ভারত। বিশাল হার নিয়ে পড়ে না থেকে তাই ভারত ম্যাচে তাকাচ্ছেন মাশরাফী, ‘আমাদের আগামীকাল(শুক্রবার) বড় ম্যাচ আছে। খেলোয়াড়দের সতেজ থাকা দরকার। এই গরমে টানা দুই ম্যাচ খেলা আসলেই খুব কঠিন। এই গরম থেকে রেহাই দেয়ার জন্যই মুশফিক ও মোস্তাফিজকে বিশ্রাম দেয়া হয়েছিল।’

– চ্যনেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here