ভারতের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ

0
254

শিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। টাইগারদের দেয়া ১৭৪ রানের টার্গেট ৮২ বল বাকি থাকতেই টপকে যায় টিম ইন্ডিয়া।
টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৬ রানে ফিরে যান দুই ওপেনার। বড় স্কোর করতে ব্যর্থ সাকিব, মিঠুন, মুশফিকও। ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

মাহমুদুল্লা আর মোসাদ্দেকের ব্যাটে ঘুরে দাড়ানোর চেষ্ঠা করে টাইগারা। তবে, ২৫ রান করে আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হন মাহমুদুল্লা। ভাঙ্গে ৩৬ রানের জুটি। দ্রুত ফেরেন মোসাদ্দেকও। এরপর মিরাজ আর মাশরাফির ৬৬ রানের জুটিতে দলীয় স্কোর দেড়শো ছাড়ায়। ২৬ রান করেন টাইগার অধিনায়ক। মিরাজের ব্যাট থেকে আসে ৪২ রান। ৫ বল বাকি থাকতেই অলআউট বাংলাদেশ।

চার উইকেট নেন জাদেজা। ভুবনেশ্বর আর বুমরাহ নেন তিনটি করে উইকেট। জবাবে রহিত শর্মার ব্যাটে সহজেই জয় পায় ভারত। ৮৩ রানে অপরাজিত থাকেন ভারত অধিনায়ক। এছাড়া ধাওয়ান ৪০ আর ধোনির ব্যাট থেকে আসে ৩৩ রান। একটি করে উইকেট নেন সাকিব, রুবেল ও মাশরাফি।

এদিকে, এশিয়া কাপে ওপেনারদের টানা ব্যর্থতায় বাংলাদেশ দলে সুযোগ পেলেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। দলের সাথে যোগ দিতে শনিবার সন্ধ্যায় ঢাকা ছাড়ার কথা রয়েছে সৌম্য ও ইমরুলের।

পরদিনই আবু ধাবিতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ।  ইমরুল সবশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের অক্টোবরে সাউথ আফ্রিকা সফরে।  আর সবশেষ সাত ওডিআইয়ে কেবল একবার দু অঙ্ক ছুতে পেরেছেন সৌম্য। ঘরোয়া ক্রিকেট বা এ দলের হয়েও ভালো করতে পারেননি। কিন্তু লিটন, শান্তর ব্যর্থতায় তাকেই দলে নিতে হলো।

– ডিবিসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here