মানববন্ধন থেকে নেতাদের গ্রেফতার; ছাত্রদলের নিন্দা

0
172

জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপির মানববন্ধন থেকে ফেরার পথে বিনা কারণে আইনশৃঙ্খলা বাহিনী হামলা চালিয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সাংগঠনিক আবদুস সোবহান স্বপন, ফয়সাল আহমেদসহ গণশিক্ষা বিষয়ক সম্পাদক ফজলুর রহমান খোকন, সহ আন্তর্জাতিক সম্পাদক মাইনুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় মহসিন হল ছাত্রদল যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান রাজা, সূর্যসেন হল ছাত্রদল যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা আবদুল হকসহ কয়েকডজন নেতাকে আটক করে।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

এক বিবৃতিতে নেতারা বলেন, অবৈধ সরকার ছাত্র-জনতার কাছে তাদের গ্রহণযোগ্যতা ও বিশ্বাস সম্পূর্ণরুপে হারিয়ে যাওয়ায় এখন তারা চন্ডমূর্তি ধারণ করেছে। জনগণের মুখোমুখি হতে ভীরুতার জন্য তারা আগামী সাধারণ নির্বাচন নিয়ে জালিয়াতি করে নিজেদের ক্ষমতায় থাকাকে নির্বিঘ্ন করার জন্য বিরোধী দলকে দমন করার জঘণ্য পন্থা অবলম্বন করে চলেছে। বিএনপির মানববন্ধন এর অনুমতি থাকা সত্বেও বিনা কারণে নেতা-কর্মীদের গ্রেফতার তারই একটি উদাহরণ মাত্র।

নেতারা অবিলম্বে গ্রেফতারকৃত সকল ছাত্রনেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here