রাজাকারদের পার্লামেন্টে ঢুকতে দেয়া হবে না : নৌমন্ত্রী

0
216

নৌমন্ত্রী শাহজাহান খান বলেছেন, জিয়াউর রহমান স্বাধীনতার বিরুদ্ধে কাজ করেছেন। তার দল এখনো স্বাধীনতা বিরোধীদের পক্ষে থেকে কাজ করছে এবং নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তাই বাংলাদেশে ভবিষ্যতে কোন রাজাকারদের পার্লামেন্টে ঢুকতে দেয়া হবে না।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘বর্তমান রাজনীতি ও প্রজন্ম শীর্ষক’ অালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌমন্ত্রী এসব কথা বলেন।

কোটা সংস্কার অান্দোলনকারীদের সমালোচনা করে মন্ত্রী বলেন, যারা অান্দোলন করছে তারা কি মুক্তিযোদ্ধাদের পক্ষে, নাকি রাজাকারদের পক্ষে! অান্দোলনে একজন ছাত্রনেতা চিহৃিত হয়েছে যিনি ছাত্রশিবির  উল্লেখ করে মন্ত্রী বলেন, অামরা রাজাকারের সন্তানদের চাকরি দেবার জন্য মুক্তিযুদ্ধ করিনি।

শাহজাহান খান জার্মান ও ভিয়েতনামের উদাহরণ দিয়ে বলেন, তাদের দেশে কোন যুদ্ধাপরাধীদের সরকারি চাকরি দেয়া হয় না এবং এসব যুদ্ধাপরাধীদের সন্তানরা অাজীবন চাকরি থেকে বঞ্চিত।

বিএনপিকে অাদর্শহীন দল অাখ্যায়িত করে মন্ত্রী অারও বলেন, তারা যুদ্ধাপরাধীদের সাথে ৭১ এর মতো অাতাত করে এখনো ষড়যন্ত্র, নাশকতা, জ্বালাওপোড়াও চালিয়ে যাচ্ছে।

বর্তমান সরকার অর্থনৈতিক অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে নৌমন্ত্রী বলেন, দেশে রাষ্ট্রীয় প্রবৃদ্ধি এখন ৮ ভাগ চলছে। সামনে অারও বাড়বে বলে প্রত্যাশা করেন তিনি।

মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটি অায়োজিত অালোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি গাজী কামরুজ্জামান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অাব্দুল মালেক মিয়া, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্ময় পরিষদ কেন্দ্রীয় কমিটির অাহ্বায়ক অাসিবুর রহমান খান, সংগঠনের সভাপতি মো. নজরুল ইসলাম বাচ্চু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here