রিংকুর তারকাবহুল ধারাবাহিক ‘জয়েন্ট ফ্যামিলি’

0
34

৫০টির বেশির খণ্ড নাটক নির্মাণের পর প্রথমবার ধারাবাহিক নাটক নির্মাণ করছেন রাফাত মজুমদার রিংকু। এই তরুণ নির্মাতার ধারাবাহিকটির নাম ‘জয়েন্ট ফ্যামিলি’। যা পারিবারিক গল্প ঘিরে। যেখানে অভিনয় করছেন একঝাঁক তারকা শিল্পী।

রিংকু জানান, আধুনিক শহুরে জীবনে মানুষ সবসময় নিজেকে নিয়ে ব্যস্ত। এতে পরিবারের সঙ্গে দূরত্ব বাড়ছে। একইভাবে সমাজ ও পরিবারে মানুষের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে। সেই ব্যবধান কমিয়ে আনা দরকার। এই চিন্তা থেকে এমন গল্প নিয়ে কাজ করছি।

রাফাত মজুমদার রিংকু বলেন, এতে পারিবারিক বন্ধনের গল্প উঠে আসবে। একছাদের নিচে ছেলে ও মেয়ের দুই পরিবারের সবাই একসঙ্গে থাকার যে অন্যরকম আনন্দ সেটা দেখা যাবে জয়েন্ট ফ্যামিলিতে। এর আগে পারিবারিক গল্পে অনেক নাটক হলেও জয়েন্ট ফ্যামিলির মতো গল্পে হয়নি। দর্শক যেন গল্পের সঙ্গে নিজেদের কানেক্ট করতে পারেন সেজন্য গল্প নিখুঁতভাবে সাজিয়েছি।

‘জয়েন্ট ফ্যামিলি’ যৌথভাবে চিত্রনাট্য করছেন মজুমদার শিমুল ও গোলাম সারোয়ার অনিক। অভিনয় করছেন তৌসিফ মাহবুব, কেয়া পায়েল, দিলারা জামান, মনিরা মিঠু, শহীদুল আলম সাচ্চু, আব্দুল্লাহ রানা, সুষমা সরকার, নাফিজা মেঘলা, শাহেদ আলী সুজন, ফরহাদ লিমন, শাহবাজ সানী, অরিত্রা, হানিফ পালোয়ান।

এ নাটকের মাধ্যমে প্রথমবার ধারাবাহিকে কাজ করছেন কেয়া পায়েল। তিনি বলেন, নির্মাতার সঙ্গে অনেকদিন ধরে গল্প নিয়ে কথা হচ্ছিল। এটা একদম পরিবারকেন্দ্রিক নাটক। কয়েকটি পরিবারের একসঙ্গে থাকার গল্প। ঢাকা শহরে এখন কয়েকটি পরিবার এক হয়ে একই ফ্ল্যাটে বসবাস করে। তাদের মধ্যে পারস্পরিক সম্পর্ক, বোঝাপড়া, বর্তমান সময়ে পরিবারগুলোর সংকট, ভালোবাসায় জড়িয়ে পড়া, নগরের সমসাময়িক সম্পর্কের গল্পই তুলে ধরা হয়েছে। গল্প খুব আপন মনে হয়েছে।

নির্মাতা সূত্রে জানা যায়, ১০৪ পর্বে নির্মিত ‘জয়েন্ট ফ্যামিলি’ ২৬ নভেম্বর থেকে একটি বেসরকারি টেলিভিশনে প্রচার হবে। পরে পাওয়া যাবে ইউটিউবেও।

সূত্র : চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here