শত শত শিক্ষার্থীর দাবি একটাই, ঘাতকের বিচার

0
394

মাকসুদা আলম: রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় আজও উত্তাল হয়ে ওঠে ঢাকার রাজপথ। মঙ্গলবার( ৩১ জুলাই) বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সায়েন্স ল্যাব, নিউমার্কেট, মতিঝিল, ফার্মগেট ও কুর্মিটোলায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন রাজধানীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। গাড়িতে আগুন, ভাংচুর, ইট পাটকেল নিক্ষেপ আর স্লোগানে উত্তাল হয়ে ওঠে পুরো রাজপথ। এ সময় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দোষীদের শাস্তি এবং নিরাপদ সড়ক নিশ্চিতের দাবি জানায় তারা। এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, দোষীদের আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
রাজধানীর সাইন্স ল্যাবরেটরি মোড়, মতিঝিল, কাকরাইল এলাকা। কাঁধে ব্যাগ ঝুলানো ইউনিফর্ম পড়া শত শত শিক্ষার্থীর দাবি একটাই, ঘাতকের বিচার।


মঙ্গলবার বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সাইন্স ল্যাব, নিউ মার্কেট এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। গাড়িতে আগুন, ভাংচুর, ইট পাটকেল নিক্ষেপ আর স্লোগানে উত্তাল হয়ে উঠে পুরো রাজপথ। এসময় ব্যানার আর প্ল্যাকার্ড হাতে অপরাধীর বিচার দাবি করে শিক্ষার্থীরা।
বিক্ষোভ চলাকালে বন্ধ হয়ে যায় এসব এলাকার যান চলাচল। পরে, আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যের সহায়তায় যান চলাচল স্বাভাবিক হয়। একই দাবিতে শাহবাগেও রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা।
ফার্মগেট এলাকাতেও ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে পুলিশের অনুরোধে অবরোধ তুলে নেয় তারা। একইভাবে বন্ধু, সহপাঠীর করুণ মৃত্যুতে কুর্মিটোলায় বিক্ষোভ করেন রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here