শাহবাগে বৃষ্টির মধ্যেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা

0
287

রাজধানীর কুর্মিটোলায় জাবালে নূরের চাপায় দুই শিক্ষার্থী হত্যা ও নিরাপদ সড়কের দাবিতে পঞ্চম দিনে গড়িয়েছে শিক্ষার্থীদের আন্দোলন। রাজধানীর অন্যান্য এলাকার মতো শাহবাগেও বৃষ্টি উপেক্ষা করে অবস্থান কর্মসূচি পালন করছে তারা। এসময় শিক্ষার্থীদের হাতে জাতীয় পতাকা ও বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড ছিল।

এদিকে রাজধানীর রামপুরা ব্রিজ, মহাখালী, উত্তরা, দনিয়া কলেজ, নারায়ণগঞ্জের শিমরাইল এলাকায়ও একই দাবিতে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এর ফলে ঢাকার সাথে চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ রোডের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। শিক্ষার্থীরা রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবি করে বিক্ষোভ করছে।

উল্লেখ্য, গত রবিবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। তারা সবাই ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here