শীর্ষে দোলেশ্বর, তলানিতে পার্টেক্স

0
29

চলছে ঢাকা প্রিমিয়ার লিগ বা ডিপিএলের টি-টোয়েন্টি আসর। ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরম্যাটে সর্বত্রই চার-ছক্কার ফুলঝুরি দেখা গেলেও উল্টো চিত্র ডিপিএলে। এখানে ছড়ি ঘোরাচ্ছেন বোলাররাই। এজন্য অবশ্য উইকেটকেই দায়ী করছেন অনেকে। যদিও মাঝে মধ্যে ব্যাটসম্যানরাও ভূমিকা রাখছেন বেশ।

তবে বোলিং-ব্যাটিং উভয়ের সমন্বয়েই এখন পর্যন্ত হওয়া পাঁচ ম্যাচের একটিতেও না হেরে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাব। অন্যদিকে পাঁচ ম্যাচের সবকটিতেই হেরে একবারে তলানিতে জায়গা করে নিয়েছে পার্টেক্স স্পোর্টং ক্লাব।

১২টি দলের এই টুর্নামেন্টে এবার শুরু থেকেই চমক দেখাচ্ছে প্রাইম দোলেশ্বর। দলটিতে তেমন কোনও নামীদামী বা তারকা জাতীয় কোনও খেলোয়াড় না থাকলেও ঘরোয়া লীগের নতুন এবং পুরনোদের নিয়ে গড়া দলটির সদস্যরা প্রত্যেকেই দলের জয়ে রাখছেন কিছু না কিছু ভূমিকা। যাতে এখন পর্যন্ত অপরাজিত থেকেই টেবিলের শীর্ষস্থান দখলে নিয়েছে ফরহাদ রেজার দল।

গত ৩১ মে ব্রাদার্সের সঙ্গে প্রথম ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হওয়ার পর ২ জুন মিরপুরে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে খেলাঘরকে ১৯ রানে হারিয়ে দোলেশ্বর জয়ের যে শুভ সূচনা করে, তা অব্যাহত রাখে গাজী গ্রুপ, শাইনপুকুর এমনকি সাকিবদের মোহামেডানের বিপক্ষেও। যাতে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সবাইকে পিছনে ফেলেছে অপরাজিত দোলেশ্বর।

দলটির পক্ষে চার ইনিংসে ব্যাট করে ২৯.২৫ গড়ে সর্বোচ্চ ১১৭ রান করেছেন টেস্ট দলের সাইফ হাসান। এছাড়া ৯৯ রান এসেছে ইমরান উজ্জামানের উইলো থেকে এবং ৩৩ বছর বয়সী ফজলে মাহমুদের ব্যাট থেকে এসেছে ৯৪ রান। অন্যদিকে, বোলিংয়ে ৭, ৬ ও ৫টি করে উইকেট নিয়ে দলের সেরা তিন শিকারি হলেন যথাক্রমে পেসার রেজাউর রহমান রাজা, বাঁহাতি স্পিনার এনামুল হক জুনিয়র ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য অলরাউণ্ডার শামিম পাটোয়ারী। ব্যাট হাতেও কম যান না এই মারকুটে, চার ইনিংসে তুলেছেন ৯২টি রান।

এদিকে, চারটি করে ম্যাচ জিতে দুই এবং তিন নম্বরে অবস্থান করছে যথাক্রমে তামিমের প্রাইম ব্যাংক ও মুশফিকের আবাহনী। তিনটি জয়, একটি ড্র (পরিত্যক্ত) ও একটি হারে ৭ পয়েন্ট নিয়ে চারে অবস্থান ব্রাদার্স ইউনিয়নের। আর তিনটি জয় ও দুই পরাজয়ে পাঁচে আছে সাকিবের মোহামেডান।

এরপর দুটি করে জয় নিয়ে যথাক্রমে ছয়, সাত, আট ও নয়ে অবস্থান করছে ওল্ড ডিওএইচএস, শেখ জামাল, খেলাঘর ও গাজী গ্রুপ। আর একটি করে জয়ের বিপরীতে চারটি পরাজয় নিয়ে যথাক্রমে দশ ও এগারো নম্বরে স্থান পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ ও শাইনপুকুর। 

অন্যদিকে, পাঁচ ম্যাচের পাঁচটিতেই হেরে একেবারে তলানিতে অবস্থান করছে তাসামুল, ধীমান ঘোষ ও শাহাদাৎ হোসাইনদের দল পার্টেক্স স্পোর্টং ক্লাব। যদিও আজ প্রথম জয়ের খোঁজে শেখ জামালের মুখোমুখি হয়েছে দলটি। 

দলটির পক্ষে অধিনায়ক তাসামুল হক দুই ফিফটিতে ৩২.৬০ গড়ে মোট ১৬৩ রান এবং ৫টি উইকেট, আব্বাস মুসা ১৪৭ রান করলেও দলকে এখনও জয় উপহার দিতে পারেননি।

সূত্র : একুশে টেলিভিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here