সংবিধান অনুযায়ী নিরপেক্ষ নির্বাচন চায় এনডিএফ

0
194

সংবিধান অনুযায়ী নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছেন ন্যাশনালিষ্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু। বলেন নির্বাচন ছাড়া সরকার পরিবর্তন করার সুযোগ নেই। তাই আসন্ন সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী নিরপেক্ষ ও প্রভাবমুক্ত ভাবে সম্পন্ন করতে হবে। সকল দলের অংশ গ্রহণের মাধ্যমে নিরপেক্ষ, প্রভাবমুক্ত নির্বাচন বাস্তবায়নের লক্ষে এনডিএফ জোটগত ভাবেই ৩০০ সংসদীয় আসনে প্রার্থী মনোনয়ন দিবে। শনিবার সকাল ১১টায় রাজধানীর বি এম এ অডিটোরিয়ামে এনপিপি’র নেতৃত্বাধীন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) এর মতবিনিময় সভায় তিনি এসব কথা ।

তিনি আরো বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার স্বার্থে আমরা নির্বাচনে অংশ গ্রহণ করবো। তাঁর ভাষায় নির্বাচন কমিশন স্বাধীন ও শক্তিশালী থাকলেই সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন ব্যবস্থাকে গ্রহণযোগ্য করতে না পারলে গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন কোনটাই টেকশই হবে না।

এতে সারাদেশ থেকে প্রায় ৬৫০ জন সম্ভাব্য প্রার্থী অংশ গ্রহণ করেন। তিনি সম্ভাব্য সকল প্রার্থীকে নিজ নিজ এলাকায় প্রচারনা ও গণসংযোগ চালিয়ে যাবার নির্দেশ প্রদান করেন। এসময় তিনি আরো বলেন, এবারের নির্বাচনে জোটের শ্লোগান হবে, মানবতা বিরোধী অপরাধ ও জঙ্গীবাদ বিরোধী জাতীয়তাবাদের প্রতিক আম, দূণীতি বিরোধীর প্রতিক আম, মাদক বিরোধীর প্রতিক আম।

ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর এর সভাপতি মোঃ আনিসুর রহমান দেওয়ানের সঞ্চালনায় মতবিনিময় ও কর্মশালায় আরো বক্তব্য রাখেন, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মন্ডল, তৃণমূল ন্যাপ ভাসানীর চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র সভাপতি এ কে এম মহিউদ্দিন আহাম্মেদ বাবলু, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান মোঃ আব্দুল হাই সরকার, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র প্রেসিডিয়াম সদস্য এস এম জহিরুল হক, শেখ আবুল কালাম, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ (এনসিবি) এর চেয়ারম্যান ছাবের আহমেদ (কাজী ছাব্বীর), ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি(এনডিপি)’র চেয়ারম্যান এ্যাড. জাহাঙ্গীর হোসেন খান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here