সপ্তাহের ব্যবধানে আবার বেড়েছে সবজির দাম

0
70

শীত মৌসুমজুড়ে রাজধানীর বাজারগুলোতে সবজির অঢেল সরবরাহ থাকে। ফলে প্রতিবছর মৌসুমজুড়ে সবজির দাম কমলেও এবার প্রায় সারা মৌসুমেই চড়া ছিল। সব শেষ গত এক সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে আবার বেড়ে সব ধরনের সবজির দাম। তবে গত সপ্তাহের মতোই অপরিবর্তিত রয়েছে মাছ ও মুরগির দাম।

শুক্রবার রাজধানীর কল্যাণপুর, মোহাম্মদপুর কৃষি মার্কেট, শ্যামলী সমবায় বাজার, আগারগাঁও বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরজমিনে বাজার ঘুরে দেখা গেছে, গোল আলু (নতুন) বিক্রি হচ্ছে ৭ কেজি ১০০ টাকা দরে, প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৪০ থেকে ৭০ টাকা। দাম বেড়ে গোল বেগুন বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৮০ টাকা। লম্বা বেগুন ৪০ টাকা, বড় ফুলকপি প্রতি পিস ৪০ থেকে ৫০ টাকা, বড় বাঁধাকপি ৪০ টাকা, টমেটো ৪০ থেকে ৫০ টাকা, করলা ৭০ থেকে ৮০ টাকা, গাঁজর প্রতি কেজি ৫০ টাকা, চালকুমড়ার পিস ৪০ টাকা, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, বরবটির কেজি ১২০ টাকা ও মটরশুঁটি ১২০ টাকা কেজি।

এছাড়া চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, কচুর লতি ৬০ টাকা, মুলা ৪০ টাকা, আকারভেদে প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকা, পেঁপে প্রতি কেজি ৩০ টাকা, কাঁচা কলার হালি ২৫ থেকে ৩০ টাকা এবং কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকা।

চায়না রসুন বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকা কেজি, আর দেশি রসুন ৫০ থেকে ৬০ টাকা। দেশি আদার কেজি ৫০ থেকে ৬০ টাকা, চায়না আদা ১২০ টাকা।

তবে পেঁয়াজের দাম কিছুটা বেড়ে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা দরে।

বাজারে গত সপ্তাহের মতোই একই দামে বিক্রি হচ্ছে মাছ ও মুরগি। সরজমিনে রাজধানীর বাজারগুলো ঘুরে দেখা গেছে, গত সপ্তাহের মতোই বাজারে ব্রয়লার মুরগি দাম ১৪০ থেকে ১৫০ টাকা কেজি। সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৪০ টাকা এবং লেয়ার মুরগির কেজি ২২৫ থেকে ২৩০ টাকা।

বাজারে অপরিবর্তিত রয়েছে মাছের দাম। সরজমিনে রাজধানীর মাছবাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহের মতোই এ সপ্তাহে এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১০০০ থেকে ১২০০ টাকা, ছোট ইলিশ কেজি প্রতি ৩০০ থেকে শুরু করে ৬০০ টাকা পর্যন্ত। চিংড়ি মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা কেজি। রুই মাছ ২৮০ থেকে ৩৫০ টাকা। কাতল মাছ ২৮০ থেকে ৩৫০ টাকা। তেলাপিয়া ও পাঙাশ মাছ বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৭০ টাকা।

এছাড়া বাজারে লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১০ থেকে ১১৫ টাকায়। হাঁসের ডিম ১৯৫ টাকা। দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ২১০ টাকা। সোনালি (কক) মুরগির ডিম বিক্রি হচ্ছে ১৮০ টাকা ডজন। সূত্র : ঢাকাটাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here