সব ষড়যন্ত্র আগস্টেই প্রকাশ পায়: মতিয়া

0
415

গণমাধ্যম ডেস্কঃ ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু থেকে ২০১৮ সালের শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলন পর্যন্ত যত ষড়যন্ত্র হয়েছে তা আগস্ট মাসেই প্রকাশ পেয়েছে। যদিও ষড়যন্ত্রের চিন্তাভাবনা অন্য সময় হয়।  শুক্রবার (১০ আগস্ট) সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের উদ্যোগে ‘ষড়যন্ত্র যুগে যুগে’ নামক এক সেমিনারে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এ কথা বলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন ও পরিকল্পনা কমিশনের সদস্য অধ্যাপক ড. শামসুল আলম উপস্থিত ছিলেন। সেমিনারে মূল প্রবন্ধ রচনা করেন কলামিস্ট অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।

মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশ যখনই অর্থনীতিতে ওপরের দিকে উঠতে থাকে তখনই দেশি-বিদেশি ষড়যন্ত্র বাংলাদেশকে চেপে ধরে। এ সময় তিনি ১৯৭৮ সালে মিয়ানমার থেকে রোহিঙ্গাদের বাংলাদেশে ঠেলে দিয়ে দেশের অর্থনীতিকে ঢাবিয়ে দেয়ার ষড়যন্ত্র করা হয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত বারবার একই ষড়যন্ত্র করা হচ্ছে। পাকিস্তান ও মিয়ানমার উভয় দেশই ড্রাগ দ্বারা আক্রান্ত। আর রোহিঙ্গা দ্বারা বাংলাদেশের মানুষের মধ্যে ড্রাগ ছড়িয়ে দেয়ার একটা ষড়যন্ত্র করা হয়।

বিভিন্ন লেখক ও সাংবাদিকদের উদ্দেশ করে কৃষিমন্ত্রী বলেন, চোরের হাতের বন্দুক আর গেরস্তের হাতের বন্দুক এক করবেন না। কেননা চোর আর গেরস্তের হাতের বন্দুকের কাজ একরকম না। বন্দুক এক হলেও তাদের কাজ ভিন্ন রকম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here