সরকারের বিরুদ্ধে এখন জীবিত নয় মৃতরাও আন্দোলন করছে : নজরুল

0
218

‘জাতীয় ঐক্য প্রক্রিয়ায় ‘চ্যাংড়া’ লোকের কথাবার্তা বন্ধ করুন’ বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের এমন বক্তব্যের জবাবে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, জাতীয় ঐক্যে দু’য়েকজন ব্যক্তি কেন এসব করছেন- তা সহজেই বুঝা যাচ্ছে। জনগণের আকাঙ্ক্ষিত দাবির সঙ্গে তারা ভিন্নমত পোষণ করছে।

বিএনপির শরিকজোট লেবার পার্টি আয়োজিত খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নজরুল বলেন, কেউ জনগণ থেকে বিচ্ছিন্ন হতে চাইলে নিজেদের ঝুঁকি নিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় এমন প্রতিবন্ধকতা তৈরি করতে পারে। জনগণের স্বার্থে দাবি আদায়ের আন্দোলনে তারা কি জন্য এমনটা করছে- তা বিবেচনার বিষয়।

তিনি আরও বলেন, গণতন্ত্র আজ মৃতপ্রায়। তা বাঁচানোর জন্য জনগণ লড়াই করতে চায়। আর খালেদা জিয়াকে সামনে রেখে তা করতে চায়। তাই আমরা খালেদা জিয়ার মুক্তি চাই।

“দেড় বছর আগে মৃত ব্যক্তিদেরও পুলিশ ককটেল মারতে দেখেছে’ গণমাধ্যমে প্রকাশিত এমন খবরের কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সরকারের বিরুদ্ধে এখন জীবিত নয় মৃতরাও আন্দোলন করছে। সরকার এখন গোরাস্থানেও প্রটোকল দিতে পারে।

পরিবেশ দূষণের পাশাপাশি রাজনৈতিক দূষণেও দেশে অনেক মানুষ মারা গেছে মন্তব্য করে তিনি বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার দাবিতে সরকারের অযৌক্তিক কথা বলা এড়িয়ে চলা উচিত। এগুলো জনগণকে বিভ্রান্তি করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here