সরকার বিরোধী সমালোচনার পায়ে জিঞ্জির পড়াতেই ডিজিটাল আইন : রিজভী

0
223
ডিজিটাল নিরাপত্তা আইন পাশ করে সরকারবিরোধী যেকোন সমালোচনার পায়ে জিঞ্জির পরাতেই যাচ্ছে বলে মন্তব্য  করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির আহমেদ রিজভী। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যম ও সাংবাদিকদের স্বাধীনতা হুমকির মুখে পড়বে,  তা নয় সরকারবিরোধী যেকোন সমালোচনার পায়ে জিঞ্জির পরাতেই এই আইন। যাতে কেউ সরকারের বিরুদ্ধে টু শব্দটিও উচ্চারণ করতে না পারে।  শনিবার রাজধানীরর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।
রিজভী বলেন,  ডিজিটাল নিরাপত্তা আইনের খসড়া মন্ত্রীপরিষদে পাশ হবার পর থেকে বিএনপি, বিভিন্ন রাজনৈতিক দল, নাগরিক সমাজ, সাংবাদিক সংগঠন, সম্পাদক পরিষদ ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিসহ বিবেকবান মানুষ’রা তীব্র প্রতিবাদ করে আসছে। এরই মধ্যে গণমাধ্যমের প্রতিনিধি’রা সরকারের সঙ্গে দফায় দফায় বৈঠকও করেছেন। আইনমন্ত্রীসহ মন্ত্রীরা গণমাধ্যমের ওপর হুমকি হবে এমন আইন করবেন না বলে তাদেরকে প্রতিশ্রুতিও দিয়েছিলেন। কিন্তু তারা প্রতিশ্রুতির বরখেলাপ করেছেন। কথা দিয়ে কথা না রাখাটা আওয়ামী লীগের একটি পরিচিত কৌশল।
তিনি বলেন,আমি দৃঢ় কন্ঠে বলতে চাই-এই কালো আইন পাশ করা যাবে না। আমি দলমত নির্বিশেষে সকল মানুষকে এই কালো আইনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার জোর আহবান জানাচ্ছি। খালেয়া জিয়ার জিয়াকে ব্যক্তিগত চিকিৎসকদের স্বাস্থ্য পরীক্ষার সুযোগ না দিয়ে ক্ষমতাসীন দলের ডাক্তারদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন দুরভিসন্ধিমূলক মন্তব্য করে রিজভী বলেন, গুরুতর অসুস্থ ব্যক্তির চিকিৎসা নিয়ে এটি এক চরম তামাশা। এর মাধ্যমে বেগম জিয়ার মানবাধিকার কেড়ে নেয়া হলো।  আমি আবারও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য জোর দাবি জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here