সাংবাদিকদের কল্যাণ ট্রাস্টে প্রধানমন্ত্রীর ২০ কোটি টাকা অনুদান

0
350

সাংবাদিকদের কল্যাণে গঠিত সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নিজস্ব তহবিলে ২০ কোটি টাকা অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার ১৯ সেপ্টেম্বর সকালে প্রধানমন্ত্রীর নিজ কার্যালয়ে দুস্থ সাংবাদিকদের সহায়তা অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন। দুস্থ ও অস্বচ্ছল, দুর্ঘটনায় আহত ও মৃত সাংবাদিকদের পরিবারের সদস্যদের মধ্যে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, দেশের কল্যাণে সাংবাদিকরা গঠনমূলক ও দায়িত্বশীল আচরণ করবেন।

শেখ হাসিনা বলেন, আমি সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়েছি। এই ফান্ডে আমি কিছু টাকা দিয়েছিলাম। পত্রিকার মালিকরা এই ফান্ডে কোনও টাকা দেননি। মাত্র দুজন টেলিভিশন মালিক ফান্ডে সহায়তা করেন। সেখানে এখন ১৪ কোটি টাকা আছে। আমি আরও ২০ কোটি টাকা দেবো। এসময় সংবাদমাধ্যম মালিকদের কল্যাণ ট্রাস্টে অনুদান দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাওয়ার চেষ্টা করে যাচ্ছি। আমি মনে করি, এটি আমার একটা দায়িত্ব। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য যা যা করা দরকার আমরা তা করছি। শেখ হাসিনা আরো বলেন, ‘বাংলাদেশের সার্বিক উন্নয়নে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাওয়ার চেষ্টা করে যাচ্ছি। আমি মনে করি, এটি আমার একটা দায়িত্ব। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য যা যা করা দরকার আমরা তা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here