সৌদি পৌঁছেছেন ৫৮ হাজার হজযাত্রী

0
280

পবিত্র হজ পালনের উদ্দেশে শুক্রবার (২৭ জুলাই) রাত ৮টা পর্যন্ত সৌদি আরবে পৌঁছেছেন ৫৮ হাজার ৮২৬ জন বাংলাদেশি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৩০ হাজার ৬৯৩ জন আর সৌদি এয়ারলাইন্স ২৮ হাজার ১৩৩ জনকে বহন করেছে। বিমান ও সৌদি এয়ারলাইন্স সূত্রে এ তথ্য জানা গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র শাকিল মেরাজ জানিয়েছেন, শনিবার (২৮ জুলাই) বিমানের চারটি ফ্লাইটে এক হাজার ৫৪৪ জন হজযাত্রী পরিবহনের কথা রয়েছে।

এদিকে ধর্ম মন্ত্রণালয় কর্তৃক মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে জানা গেছে, সরকারি ব্যবস্থাপনায় গত ১৭ জুলাই মদিনায় যাওয়া প্রথম এবং দ্বিতীয় ফ্লাইটের হজযাত্রীরা বৃহস্পতিবার মক্কায় পৌঁছেন। মদিনায় অবস্থানকালে তারা বিভিন্ন ঐতিহাসিক স্থান যেমন- মসজিদে কুবা, মসজিদ আল কিবলাতাইন, ওহুদ ও খন্দকের প্রান্তরসহ বিভিন্ন দর্শনীয় স্থান দর্শন করেন। এ ছাড়া তারা মসজিদে নববিতে ৪০ ওয়াক্ত নামাজ আদায় ও রাসুল (স.)-এর রওজা মোবারক জিয়ারত করেন।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজারসহ মোট এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন বাংলাদেশি হজ পালন করতে সৌদি আরব যাবেন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২০ আগস্ট পবিত্র হজ হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here