স্কাউটরা পেল ‘ডিএমপি ক্যাপ’

0
330

গণমাধ্যম ডেস্কঃ  রাজধানীতে চলছে ট্রাফিক সপ্তাহ। চলমান এ ট্রাফিক সপ্তাহের আজ সপ্তম দিন। রাজধানীতে ট্রাফিক সপ্তাহের শুরুর দিন থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কে ট্রাফিক নিয়ন্ত্রণে সহযোগিতা করছে রোভার ও স্কাউটের সদস্যরা।

অন্যান্য দিনের মতো রোভার ও স্কাউটের সদস্যরা আজ রাজধানীর হাইকোর্ট ক্রসিংয়ে ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশকে সহযোগিতা করেন। তারা জনসাধারণকে এলোমেলোভাবে রাস্তায় পারাপার না হয়ে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হতে সহযোগিতা করেন। রাস্তায় যেখানে সেখানে বাস থামিয়ে যাত্রী উঠা-নামা না করতে যাত্রী ও ড্রাইভারদের প্রতি অনুরোধ জানান। হেলমেট ছাড়া মোটরসাইকেল না চালানোর জন্য চালকদের সচেতন করেন। এছাড়াও, ট্রাফিক আইন মেনে চলার জন্য জনসাধারণকে বিভিন্নভাবে উদ্বুদ্ধ করেন রোভার ও স্কাউটের সদস্যরা।

রোভার ও স্কাউটদের এ ধরনের সচেতনতামূলক কার্যক্রম আজ সরেজমিনে পর্যবেক্ষণ করতে হাইকোর্ট ক্রসিংয়ে উপস্থিত হন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম-বার, পিপিএম।

ছবিতে এলোমেলোভাবে রাস্তা পারাপারের সময় একজনকে বাধা দিচ্ছে স্কাউট সদস্য

এ সময় তিনি ট্রাফিক পুলিশকে সহায়তা করতে আসা স্কাউটদেরকে ‘ডিএমপি ক্যাপ’ পরিয়ে দেন। তিনি স্কাউটদের এ ধরনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তিনি পুলিশকে ট্রাফিক নিয়ন্ত্রণে সহযোগিতা করতে এগিয়ে আসার জন্য তাদেরকে ধন্যবাদ প্রদান করেন। স্কাউট সদস্যরাও কমিশনার মহোদয়কে তাদের মাঝে পেয়ে আনন্দিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here