হেফাজত নেতা হারুন ইজাহার ৯ দিনের রিমান্ডে

0
30

চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার ঘটনায় করা তিন মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুফতি হারুন ইজাহারকে জিজ্ঞাসাবাদের জন্য নয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তিনটি মামলায় তিন দিন করে তার মোট নয় দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

সোমবার দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন ভার্চ্যুয়াল শুনানি শেষে এই আদেশ দেন।

একই সঙ্গে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) আবেদনের পরিপ্রেক্ষিতে হাটহাজারী থানার আরও দুই মামলায় হারুন ইজাহারকে গ্রেপ্তার (শ্যোন অ্যারেস্ট) দেখিয়েছেন আদালত।

হারুন ইজাহারের আইনজীবী নেজাম উদ্দীন নিজাম বলেন, মুফতি হারুন ইজাহারকে তিন মামলায় সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ডে নিতে পুলিশের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তিন মামলায় তিন দিন করে মোট নয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত বুধবার রাতে নগরের লালখান বাজার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে হারুন ইজাহারকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে র‍্যাব জানায়, তিনি হাটহাজারীর সহিংসতার ঘটনার ‘মদদদাতা’।

গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঞ্জুমান আরার ভার্চুয়াল আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মুফতি হারুন ইজহারের বাবা মুফতি ইজাহার ২০ দলীয় জোটভুক্ত ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতের বিলুপ্ত কমিটির নায়েবে আমির।

হারুন ইজহারের বিরুদ্ধে সম্প্রতি হেফাজতের তাণ্ডবের ঘটনায় সংশ্লিষ্ঠতাসহ আগের কয়েকটি নাশকতার ঘটনার অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন থানাতেও মামলা রয়েছে।

সূত্র : ঢাকাটাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here