হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা এর উদ্বোধন আজ

0
368

প্রায় চার বছর পর হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা নামে, নতুন রূপে আসছে হোটেল রূপসী বাংলা।  তবে সংস্কার কাজ শেষ না হওয়ায় এখনো পর্যন্ত অতিথি উঠার মতো অবস্থা হয়নি। পুরো কাজ শেষ করতে আরো কিছুদিন লাগবে। টানা চার বছর সংস্কার কাজ শেষে অত্যাধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে হোটেলটি আজ বৃহস্পতিবার উদ্বোধন করা হবে।

হোটেল ইন্টারকন্টিনেন্টালে অতিথিদের রুম, হোটেলের ছাদে সুইমিংপুল, মিটিং রুম, বলরুম, রেস্তোরাঁসহ বিভিন্ন সুযোগ-সুবিধা যুক্ত করতে বিপুল কর্মযজ্ঞ সম্পন্ন হয়েছে। ৬০ বছরের পুরনো ভবনটি সংস্কারের মাধ্যমে নতুন আঙ্গিকে আসছে। এই সংস্কার কাজে ব্যয় হয়েছে প্রায় ৬২০ কোটি টাকা। পর্যটন ও আতিথেয়তা সেবা খাতে নতুন আঙ্গিকে আসতেই এই বিপুল অর্থ ব্যয়।

ষাটের দশকের মাঝামাঝিতে দেশে প্রথম পাঁচতারা মর্যাদায় যাত্রা শুরু করে হোটেলটি। ২০১১ সাল পর্যন্ত হোটেলটি পরিচালনা করে স্টারউডের চেইন কোম্পানি শেরাটন। শেরাটনের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে ২০১১ সালের মে থেকে ২০১৪ সালের ৩১ আগস্ট পর্যন্ত হোটেলটি পরিচালিত হয় রূপসী বাংলা নামে। চুক্তি অনুযায়ী হোটেলটির পরিচালনার দায়িত্ব নেওয়া ইন্টারকন্টিনেন্টাল হোটেলস গ্রুপ ৩০ বছর হোটেলটি পরিচালনার পর চাইলে দু’দফায় পাঁচ বছর করে আরো ১০ বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়াতে পারবে। মেয়াদ বাড়াতে চাইলে সেসময় বিএসএলের (বাংলাদেশ সার্ভিস লিমিটেডের) কাছে আবেদন করলেই চলবে।

হোটেলটি সংস্কার কাজের জন্য বন্ধ থাকায় এ সময়ে ১৩৩ কোটি টাকা লোকসান হয়েছে বলে জানা গেছে। তবে চালু হলে এটা পর্যটন শিল্পে ব্যাপক ভূমিকা রাখার পাশাপাশি লাভজনক প্রতিষ্ঠান হবে বলে সংশ্লিষ্টরা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here