২১শে আগষ্ট গ্রেনেড হামলার বিচারকার্য সরকারের কুটিল পাটিগণিত : রিজভী

0
272

১শে আগষ্ট গ্রেনেড হামলা মামলার বিচারকার্য সর্ম্পূনভাবে সরকারে কুটিল পাটিগণিত বলে মন্তব্য করেছেন, বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী। রোববার রাজধানীর নয়াপল্টনে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। রিজভী বলেন, ২১শে আগষ্ট বোমা হামলার পুরো বিষয়টাই একটি প্রহলিকা। জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার দেশীয় ও বৈদেশিক চক্রান্তের বিপজ্জনক ব্লুপ্রিন্ট।

তিনি বলেন, বিএনপি-কে নিশ্চিহ্ন করার নানাবিধ ষড়যন্ত্রের ধারাবাহিকতায় সরকার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে আইন আদালতকে। কারণ আইন আদালত এখন সম্পূর্ণভাবে সরকারের হাতের মুঠোয়। তিনি বলেন, ২১শে আগষ্ট বোমা হামলা মামলায় দীর্ঘদিন পর অধিকতর তদন্তের নামে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ার‌্যান জনাব তারেক রহমানকে জড়ানোর ঘটনায়। এর পূর্বে দুইবার চার্জাশটে তার নাম ছিল না। শুধুমাত্র প্রতিহিংসা পূরণের জন্য টার্গেট করেই সম্পুরক চার্জশিটে উক্ত নাম মামলায় জড়ানো হয়েছে।

চুক্তিভিত্তিক তদন্তকারী কর্মকর্তা কাহার আকন্দ কর্তৃক তথাকথিত নিখুঁত ও গভীর তদন্ত কার্যক্রম চালাতে গিয়ে সরকারী অনেক দলিল দস্তাবেজ হয় গায়েব অথবা সৃজন পরিবর্তন করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বিএনপির এ সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, কাহার আকন্দের দাখিলকৃত চার্জশিটের বর্ণনানুযায়ী দেখা যায় যে, হাওয়া ভবনে তথাকথিত ষড়যন্ত্রমূলক সভা অনুষ্ঠানের ক্ষেত্রে যত জন (৮/১০ জন) সাক্ষীকে তিনি ভয় দেখিয়ে সাক্ষ্য দিতে বাধ্য করেছেন। তাদের একজনও কত তারিখে সেই সভা অনুষ্ঠিত হয়েছিল, তা সুনির্দিষ্টভাবে বলতে পারেন নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here