আমি কেন পুলিশ হলাম

0
1595

 

নিরাপদ সড়কের দাবিতে টানা পাঁচ দিনের মতো আন্দোলন অব্যহত রেখেছে শিক্ষার্থীরা। আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের মুখে ও প্লেকার্ডে  শোভা পাচ্ছে স্বরচিত স্লোগান। কিছু প্লেকার্ডে পুলিশের বিরুদ্ধে  অশালীন ভাষা ব্যবহার করতে দেখা গেছে। এতে সামাজিকভাবে মানহানি হচ্ছে পুলিশ পরিবারের। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে আরিফ নামে এক পুলিশ কর্মকতা লিখেছেন,

আমি কেন পুলিশ হলাম।

এক্সিডেন্ট_করলো_কে??

–ড্রাইভার

#হাসলো_কে??

–মন্ত্রি

#লাইসেন্স_দেয়_কে??

–BRTA

#গাড়ির_রুটপারমিট_দেয়_কে??

–BRTA

#আন্দোলন_করে_কে??

–স্টুডেন্ট

ভিলেন_কে????

—–পুলিশ

#আফসোসঃ- আমি কেন পুলিশ হলাম!!!!

#অমৃতবাণীঃ-

১.পুলিশ কোন চ্যাটের বাল!

২. পুলিশ চো**র টাইম নাই!!!

#বাণীতেঃ-জাতির ভবিষ্যৎ মেধাবী ছেলে মেয়েরা!!

#বাস্তবতাঃ- পড়াশুনা শেষ করে এরাই বিসিএসে পুলিশকে প্রথম পছন্দ দিবে অথবা সার্জেন্ট,সাব- ইন্সপেক্টর হতে চেষ্টা করবে!!!

#আইনী_বাস্তবতাঃ-ঘটনা ঘটায় যেকোনো দুটি পক্ষ, পুলিশ হল তৃতীয় পক্ষ! তবে আইনী বাস্তবতা বা আইনী বাধ্যবাধকতার কারণে পুলিশকে দুটি পক্ষকেই বিশৃঙ্খলা থেকে নিবৃত্ত করতে গিয়ে দুটো পক্ষকেই মোকাবেলা করতে গিয়ে তাদের কাছে ভিলেন হতে হয়, মাঝখান থেকে যারা ঘটনা ঘটাচ্ছে তারা হিরো হয়ে যায়!!!

#নির্মম_বাস্তবতাঃ-যারা পুলিশকে গালি দিচ্ছেন অথবা পুলিশকে ভিন গ্রহের কোন প্রাণী ভাবেন, বিপদে পড়লে প্রথমেই তাদের কোন পরিচিত পুলিশকেই ফোন দেন!!

#অনুরোধঃ-ঠান্ডা মাথায় একবার ভেবে দেখুন পুলিশ না থাকলে আপনি কতটুকু নিরাপদ!!!

#প্রত্যাশাঃ-আমরাতো খারাপ, আশা করি যারা ভাল তারা পুলিশে যোগদান করে পুলিশকে ভাল হতে সাহায্য করুন!!! #উপসংহারঃ আমাদেরও পরিবার আছে, আমাদের মা,বাবা,ভাই ও বোন রাস্তায় চলাফেরা করে! আমরা সমাজের বাইরের কেউ না!!! এক সময় আমরা ও ছাত্র/ ছাত্রী ছিলাম! অতএব চিন্তা না করেই যারা বাচ্চাদের পুলিশকে গালি দিতে শিখাচ্ছেন, আপনার বিবেকের কাছে প্রশ্ন আপনি ঠিক করছেন কিনা!!!!

#শেষ_কথাঃ-পুলিশের সাফাই গাচ্ছি না! একটা পরিবারের সবাই এক রকম হয় না! সেজন্য পুলিশ পরিবারের সবাই সমান না, কেউ কেউ ব্যতিক্রম থাকতেই পারে! আসুন,সবাই মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যাই।

জনস্বার্থে- #বাংলাদেশ_পুলিশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here